ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ভারত

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, মে ১৯, ২০১৯
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব

কলকাতা: প্রবল গরম এবং বাতাসে ৫২ শতাংশ আর্দ্রতার ফলে হাঁসফাঁস দশা কলকাতাসহ পশ্চিমবঙ্গের নাগরিকদের। কিন্তু তাপপ্রবাহ উপেক্ষা করেই পশ্চিমবঙ্গের নয়টি লোকসভা আসনের ভোটগ্রহণ হয়েছে উৎসবের আমেজে। পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ থেকে তারকারা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে নিজের ভোট দিয়ে গণতন্ত্রের অন্যতম গুরুত্বপূর্ণ কর্তব্যটি পালন করেছেন।

রোববার (১৯ মে) দুপুরে কলকাতার সাউথ সিটি আবাসনের বুথে ভোট দেন ঘাটাল আসনের তৃণমূল প্রার্থী টলিউডের নায়ক দেব। ভোট দিতে এসে দেব বলেন, প্রতিটি নাগরিকের ভোট দেওয়া অবশ্যই কর্তব্য।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দেব বলেন, পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে।  

দিল্লিতে কোন দলের নেতৃত্বে সরকার গঠন হতে পারে জানতে চাইলে দেব বলেন, আর মাত্র কয়েকটা দিন, ২৩ মে’র পরেই সব কিছু পরিষ্কার হয়ে যাবে।  

কলকাতার কালীঘাটের একটি ভোটগ্রহণ কেন্দ্রে ভোট দেন টলিউডের আরেক নায়ক জিৎ।  

এদিকে, বিভিন্ন বুথ ঘুরে ভোটগ্রহণ দেখেছেন  বাংলাদেশের পর্যবেক্ষকরা। বাংলাদেশ উপ-হাইকমিশনের কাউন্সিলর জামাল হোসেন কলকাতার বেশ কয়েকটি বুথ ঘুরে দেখেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। মানুষে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে।  

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাংলাদেশের নির্বাচনে ভারতের নির্বাচন পদ্ধতির কিছু ভালো দিক যেমন কাজে লাগানো যায়, তেমনি বাংলাদেশের নির্বাচন পদ্ধতির কিছু ভালো দিক ভারতেও কাজে লাগানোর সুযোগ আছে। এর ফলে উভয় দেশ উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ১৯ মে, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa