ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

ভারতে শেষ হলো পঞ্চম দফার ভোট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, মে ৭, ২০১৯
ভারতে শেষ হলো পঞ্চম দফার ভোট বিক্ষিপ্ত গোলমালের দৃশ্য, ছবি: সংগৃহীত

কলকাতা: ভারতের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। এ দফার ভোটে সাতটি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গ থেকেই বিক্ষিপ্ত গোলমালের খবর এসেছে। এখানের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং বিজেপি একে অপরের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ এনেছে।

সোমবার (০৬ মে) পশ্চিমবঙ্গের তিনটি জেলার সাতটি আসনে ভোট ছিল। এছাড়া পশ্চিমবঙ্গ নিয়ে সাত রাজ্যের ৫১টি আসনে এ দিন সকাল থেকে স্থানীয় সময় বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

এবার দেশটির ১৭তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণের আরও দুই দফা বাকি।

সন্ত্রাসবাদ এবং পাল্টা সন্ত্রাসবাদের অভিযোগের মধ্যেই পশ্চিমবঙ্গে এ দিনে ভোট পড়ে ৬৩ দশমিক ৫৭ শতাংশ। পশ্চিমবঙ্গ ছাড়া ভারতের বাকি ছয়টি রাজ্যের মধ্যে ভোট পড়েছে- বিহারে ৪৪ দশমিক ৮ শতাংশ, ঝাড়খণ্ডে ৫৮ দশমিক ৭ শতাংশ, মধ্যপ্রদেশে ৬২ দশমিক ৮৬ শতাংশ, রাজস্থানে ৫০ দশমিক ৪৪ শতাংশ, উত্তর প্রদেশে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং জম্মু ও কাশ্মীরে ১৫ দশমিক ৫১ শতাংশ।

সোমবার পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি বিপজ্জনক কেন্দ্র ছিল বারাকপুর। তাই নির্বাচন কমিশনেরও বাড়তি নজর ছিল এ কেন্দ্রে। যদিও কেন্দ্রটিতে বিশৃঙ্খলার সৃষ্টি হয় তৃণমূল ছেড়ে আসা বিজেপির প্রার্থী অর্জুন সিং এবং তৃণমূল কংগ্রেসের সমর্থকদের মধ্যে।

অন্যদিকে, নিরাপত্তা বাহিনীর ধাক্কা খেয়ে বুথের বাইরে যেতে বাধ্য হন হাওড়ার তৃণমূল প্রার্থী সাবেক ভারতীয় দলের ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি পঞ্চম দফার ভোট ঘিরে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠে হুগলি জেলা। একাধিক জায়গায় জাল ভোটের অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ০৬ মে, ২০১৯
বিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa