ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

ফণী: কলকাতায় বৃষ্টি

ভাস্কর সরদার, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মে ৩, ২০১৯
ফণী: কলকাতায় বৃষ্টি ফণীর প্রভাবে কলকাতায় বৃষ্টি হয়েছে। ছবি: সংগৃহীত

কলকাতা: ঘূর্ণিঝড় ‘ফণী’র জেরে কলকাতায় বৃষ্টি শুরু হয়েছে। বাংলাদেশে শুক্রবার (০৩ মে) সন্ধ্যা থেকে রাতের মধ্যে আঘাত হানতে পারে।  

শুক্রবার সকাল ১০টার দিকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের বিস্তীর্ণ এলাকায় থেমে থেমে বৃষ্টি হয়। আর এতে বিপাকে পড়েন স্কুল-কলেজসহ কর্মস্থলমুখী মানুষেরা।

 

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃষ্টিপাতের পরিমাণ ক্রমশ বাড়বে।  শুক্রবার সকাল ৮টার কিছু পরে চিলিকা হ্রদের পশ্চিমপাড়ে ভূভাগে আঘাত হানে ফণী। এর কিছুক্ষণ পরই কলকাতায় শুরু হয় বৃষ্টি।

বৃষ্টির খবর পাওয়া গেছে হাওড়া ও শহর লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলাসহ আশপাশের এলাকাগুলোতে।  

আবহাওয়া দফতর বলছে, শুক্রবার দিনভর গুঁগিড় গুঁড়ি বৃষ্টি হবে কলকাতা ও সংলগ্ন জেলাগুলোতে। শনিবার (০৪ মে) সকাল থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। শনিবার বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কলকাতাসহ আশপাশের এলাকায় প্রবল বৃষ্টি হবে। তবে ওইদিন রাতে কমবে বৃষ্টির পরিমাণ।  

এদিকে ফণীর প্রভাবে পশ্চিম মেদিনীপুরে বইতে শুরু হয়েছে  ঝড়ো হাওয়া, সঙ্গে হালকা বৃষ্টি। আজ সন্ধ্যা থেকে মেদিনীপুরে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। রাতেও বইবে দমকা হাওয়া, সঙ্গে বৃষ্টি।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।