ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

বিজেপি ক্ষমতায় এলে গোটা ভারতে এনআরসি: অমিত শাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
বিজেপি ক্ষমতায় এলে গোটা ভারতে এনআরসি: অমিত শাহ বিজেপি সভাপতি অমিত শাহ। ফাইল ফটো

কলকাতা: বিজেপি আবার ক্ষমতায় আসলে শুধু বাংলায় নয়, গোটা ভারতেই এনআরসি (জাতীয় নাগরিক নিবন্ধন) করা হবে বলে ঘোষণা দিয়েছেন দলটির সভাপতি অমিত শাহ। 

সোমবার (২২ এপ্রিল) কলকাতার নিউটাউনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে অমিত শাহ বলেন, আবার ক্ষমতায় আসলে এনআরসি শুধু বাংলায় নয়, সারা ভারতেই করা হবে।

সারাদেশে থাকা শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে। অনুপ্রবেশকারী খুঁজে বের করে তাদের দেশে পাঠানো হবে।

এদিন বিরোধীদের আক্রমণ করে বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, বিরোধীরা শুধু ‘ভোটব্যাংক’ কেন্দ্রিক রাজনীতি করছে। তাদের নেতা কে, তা মানুষের কাছে পরিষ্কার নয়।

পশ্চিমবঙ্গের রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, বাংলায় বড় পরিবর্তন হতে চলেছে। পশ্চিমবঙ্গে দুর্নীতি লাগামছাড়া হয়ে গিয়েছে। এ প্রসঙ্গে সারদা আর্থিক কেলেঙ্কারি, নারদা স্ট্রিং অপারেশনের কথা উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে মমতাকে কটাক্ষ করতেও ভোলেননি এই বিজেপি নেতা। তিনি বলেন, তৃণমূল কংগ্রেস জনপ্রিয়তা হারাচ্ছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় শুধু মঞ্চের ছবিই দেখা যায়, উপস্থিত জনগণের নয়।

এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘একমেবাদ্বিতীয়ম’ উল্লেখ করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, মোদীর বিরুদ্ধে দাঁড়ানোর মতো কোনো নেতা বিরোধী দলে নেই।  

সোমবার পশ্চিমবঙ্গে জোরদার প্রচারণা চালাচ্ছে বিজেপি। অমিত শাহ একদিনে টানা চারটি সভা করবেন। একইদিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও চারটি আলাদা সভায় উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
একে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa