ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

প্রকাশ হলো তৃণমূলের নির্বাচনী ‘থিম সং’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৯
প্রকাশ হলো তৃণমূলের নির্বাচনী ‘থিম সং’ ...

কলকাতা: সামাজিক পোস্টের মাধ্যমে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের ‘থিম সং’ প্রকাশ করলেন দলটির প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থিম সং প্রকাশ করে টুইটারে মমতা লিখেছেন, আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে তৃণমূল কংগ্রেসের নতুন মিউজিক ভিডিও— মা, মাটি, মানুষ আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

যৌথভাবে গানটি লিখেছেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রূপম ইসলাম এবং মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। কণ্ঠ দিয়েছেন রূপম এবং সোমলতা।

মা মাটি মানুষ, শীর্ষক এই থিম সং ২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রচারে ব্যবহার করা হবে। এই গানের বিষয়বস্তু হলো ধর্ম নিরপেক্ষতা এবং পশ্চিমবঙ্গ সরকারের নানামুখী প্রকল্পের বিবরণ।

এছাড়া গানের বিষয়ে উঠে এসেছে গ্রামীণ পশ্চিমবঙ্গের টুকরো চেহারা। বাংলার সংস্কৃতি, শিল্প এবং কৃষ্টির ছবি। বিগত দিনের সমস্যায় জর্জরিত পশ্চিমবঙ্গ কিভাবে সঠিক দিশায় এগিয়ে চলেছে সেই কথা বলা হয়েছে গানে।

গানে নাচও ব্যবহার করা হয়েছে। চাষির ঘর থেকে কলকাতার তথ্যপ্রযুক্তির অগ্রগতি, পশ্চিমবঙ্গের নদী থেকে বাঙালির ফুটবল সব কিছুই স্থান পেয়েছে কথায় এবং সুরে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৯
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa