ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

ভারতজুড়ে জনপ্রিয় অভিনন্দনের গোঁফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
ভারতজুড়ে জনপ্রিয় অভিনন্দনের গোঁফ অভিনন্দনের মতো গোঁফ কাটছেন একজন

কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় হামলা এবং তারপর বিমানে করে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক। সঙ্গে পাকসেনার হাত থেকে ফেরার পর ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান এখন ভারতের হিরো। শুধু তাই নয় ভারতীয় ফ্যাশনেও এখন ঢুকে পড়েছে উইং কমান্ডার অভিনন্দনের স্টাইল। তার গোঁফ ইতোমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

সেইসঙ্গে শাড়ির ফ্যাশনেও উঠে এসেছে সার্জিক্যাল স্ট্রাইক। আর যুদ্ধ যুদ্ধ আবহে সেই শাড়িও দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

পাশাপাশি অভিনন্দন ফিরে আসার খবর পাওয়ার পর গুজরাটের এক কাপড় ব্যবসায়ী সিল্কের শাড়িতে ফুটিয়ে তুলেছেন এই উইং কমান্ডারের ছবি।  

অভিনন্দনের ছবি প্রকাশ হওয়ার পর নজর কেড়েছিল তার গোঁফ। অনেকেই অভিনেতা রণবীর সিংয়ের সঙ্গে গোঁফের তুলনা শুরু করেছিলেন। অল্পবয়সী ছেলেরা তো বটেই নারীরাও ‘অভি’র স্টাইলে গোঁফ এঁকে টুইটারে পোস্ট করতে শুরু করেন। অনেক তরুণ অভিনন্দনের মতো গোঁফ ছেঁটে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন।  

সার্জিক্যাল স্ট্রাইকের শাড়িতবে, দক্ষিণ ভারতে পুরুষদের মধ্যে এমন গোঁফ খুব একটা দুর্লভ নয়। একাধিক সিনেমায় রজনীকান্ত ও চিরঞ্জীবিকেও এমন স্টাইলে দেখা গিয়েছে। অভিনন্দনের সৌজন্যে সেই স্টাইল এখন দক্ষিণ ছাপিয়ে সারাভারতে হিট।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে হামলা চালানো হয়।
 
এরপর জঙ্গিদের মদদ দেয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের প্রশিক্ষণ ক্যাম্পে হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।  

হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত। এর একদিন পরই অর্থাৎ বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

গত শুক্রবার (১ মার্চ) রাতে ফিরিয়ে দেয় পাকিস্তান। ওয়াঘা সীমান্ত দিয়ে তাকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ৩ মার্চ, ২০১৯
ভিএস/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa