ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

ভারতীয় বিমান বাহিনীকে অভিনন্দন জানালেন মমতা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
ভারতীয় বিমান বাহিনীকে অভিনন্দন জানালেন মমতা  মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

কলকাতা: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলার পর পাকিস্তান সীমান্তে জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের (জেইএম) প্রশিক্ষণ ক্যাম্পে হামলা চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী। পাকিস্তানকে পাল্টা জবাব দেওয়ায় বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে পাকিস্তানের খাইবার পাকতুনখাওয়ার বালাকোট শহরে জইশ-ই-মোহাম্মদের প্রশিক্ষণ ক্যাম্পে এ হামলা চালানো হয়। হামলায় দুই থেকে তিনশ’ জঙ্গি সদস্য নিহত হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

এ হামলায় ভারতের রাজনৈতিক নেতারা প্রতিক্রিয়া জানিয়েছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট বার্তায় ভারতীয় বিমান বাহিনীর এই সাহসী পদক্ষেপের প্রশংসা করেন। তিনি ভারতীয় বিমান বাহিনীকে ‘সাহসের প্রতীক’ বলে বর্ণনা করেছেন।  

মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটযদিও এর আগে তিনি যুদ্ধ পরিস্থিতি সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছিলেন।  

মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই ভারতীয় বিমান বাহিনীর পক্ষে মুখ খুলেছেন রাহুল গান্ধী, অরবিন্দ কেজরীওয়ালের মতো বিরোধী দলের নেতারা।  

ভারতীয় বিমান বাহিনী বলছে, তাদের অভিযান শতভাগ সফল। তবে পাকিস্তান সেনাবাহিনীর দাবি, ভারতের বিমান বাহিনী আকাশসীমা লঙ্ঘন করেছে।  

বিমান বাহিনীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, অভিযানে ১২টি অত্যাধুনিক যুদ্ধবিমান মিরেজ ২০০০ অংশ নেয়। এ সময় বালাকোটের জঙ্গিগোষ্ঠীর ক্যাম্পে প্রায় এক হাজার কেজি বোমা নিক্ষেপ করে সেটি পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa