ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

ভারত

নির্বাচনে ২২০ আসনে জিতবে আ’লীগ: মোজাম্মেল হক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
নির্বাচনে ২২০ আসনে জিতবে আ’লীগ: মোজাম্মেল হক

কলকাতা: বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচনে জিতে ফের আওয়ামী লীগই ক্ষমতায় আসবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তার মতে, নির্বাচনে আওয়ামী লীগ কমপক্ষে ২২০ আসনে জয়লাভ করবে। কারণ দেশের জনগণ নৌকার পক্ষেই রায় দেবে। 

রোববার (১৬ ডিসেম্বর) কলকাতায় ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদরদফতর ফোর্ট উইলিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ অভিমত প্রকাশ করেন। একাত্তরের স্বাধীনতাযুদ্ধে ভারতীয় সশস্ত্র বাহিনীর শহীদ ১২ বীরসেনার পরিবারকে মুক্তিযুদ্ধ সম্মাননা দিতে মহান বিজয় দিবস উপলক্ষে ফোর্ট উইলিয়ামে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মোজাম্মেল হক।

এবারের বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে বিধায় আওয়ামী লীগের পক্ষে লড়াই কঠিন হবে কি-না, এমন প্রশ্নের উত্তরে মোজাম্মেল হক বলেন,  বিএনপি গত ১০ বছরে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত নেই। তারা সন্ত্রাসে যুক্ত। কোনো সাংগঠনিক কাজে যুক্ত নয়, সভা-সমাবেশে যুক্ত নয়। তাদের ছাত্রদল ১০ বছর ধরে কমিটি করে না। কোনো একটি রাজনৈতিক দল যদি চলমান না থাকে তবে, কিভাবে সফল হবে? তারা পুকুরের জল হয়ে গেছে, নদীর পানির মতো চলমান নয়। কাজেই তারা সীমাবদ্ধ হয়ে গেছে। তবে প্রতিপক্ষ হিসেবে তাদেরকে সমীহ করছি, কারণ পচা শামুকেও পা কাটে।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, একটা রাজনৈতিক দলের শেষ লক্ষ্যটা থাকে রাষ্ট্র পরিচালনা করা। তারা এমন কোনো দল নয় যে  ক্ষমতায় আসবে। তাদের জন্য একমাত্র পথ হলো ব্যালটযুদ্ধে অংশগ্রহণ করা। কাজেই তাদের সেই সুযোগ হারানো  উচিত নয়। গত বছর তারা এই ভুল করেছে, এবার একই ভুল  করবে না। না হলে ওরা নিঃশেষ হয়ে যাবে।  

এর আগে ফোর্ট উইলিয়ামের অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে শহীদ ১২ ভারতীয় সেনার পরিবারের সদস্যদের হাতে সম্মাননা তুলে দেন মন্ত্রী মোজাম্মেল হক। গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরেই প্রথমবারের মতো সাতজন ভারতীয় সেনার পরিবারকে সম্মাননা দেয় বাংলাদেশ সরকার। দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সে সম্মাননা তুলে দেন। তারই ধারাবাহিকতা এই ১২ শহীদের পরিবারকে দেওয়া হলো সম্মাননা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa