ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ভারত

১৫-১৬ ডিসেম্বর বনগাঁ-শিয়ালদহে ট্রেন চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
১৫-১৬ ডিসেম্বর বনগাঁ-শিয়ালদহে ট্রেন চলাচল বন্ধ বনগাঁ-শিয়ালদহ রুটের ট্রেন, ছবি: সংগৃহীত

কলকাতা: আসছে শনি ও রোববার (১৫ ও ১৬ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের বনগাঁ-শিয়ালদহ বিভাগে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ওই রেল বিভাগের বারাসাত স্টেশনের কাছে যাত্রীদের জন্য লাইনের নিচ দিয়ে একটি সাবওয়ে তৈরি করা হচ্ছে। আর এর সুরক্ষার জন্য এই রেলপথ বন্ধ থাকবে দুইদিন।

শনি ও রোববার বহু অফিস বন্ধ এবং শীত পড়ে যাওয়ায় অনেকেই বেড়াতে যাচ্ছেন। এছাড়া আত্মীয়-স্বজনদের বাড়ি যাওয়ার জন্যও অনেকেই ছুটির দিনগুলো বেছে নেয়। সেইসঙ্গে কাজের জন্য বের হতে হয় আবার অনেককে। তাছাড়া বেশ বাংলাদেশি এই পথ দিয়ে কলকাতা আসে। সব মিলিয়ে এ রুটের ট্রেনের জন্য বহু যাত্রী ওই দুইদিন বড় সমস্যায় পড়বেন বলে আশঙ্কা করা হচ্ছে।

যদিও এ নিয়ে পূর্ব রেল জানিয়েছে, যাত্রীদের সমস্যা কম হবে হিসেব করেই সপ্তাহের অন্যান্যের বদলে ছুটির দিনে লাইন ব্লক করা হচ্ছে। তাছাড়া পরিকাঠামোর উন্নয়নে সুবিধা হবে যাত্রীদেরই।

ওই সাবওয়ে তৈরির জন্য বনগাঁ-বারাসাত-শিয়ালদহের মধ্যে ১১২টি ট্রেনের পরিবর্তে ৪৬টি চলবে। সেক্ষেত্রে যদি যাত্রীদের বনগাঁ থেকে ট্রেন ধরতে হয়, তাহলে বারাসাত স্টেশনে নামতে হবে। সেখান থেকে সড়ক পথে বারাসাতের একটি স্টেশন (হৃদয়পুর) পরে মধ্যমগ্রামে গিয়ে সেখান থেকে শিয়ালদহগামী ট্রেন ধরতে হবে।

বেনাপোল পার হয়ে ভারতে প্রবেশ করে বহু বাংলাদেশি যাত্রী বনগাঁ স্টেশন দিয়ে রেলপথে করে কলকাতায় আসে। সেক্ষেত্রে দুইদিন ট্রেন ভ্রমণ ব্রেক করতে হবে তাদের। তবে এর বিকল্প হিসেবে বাস পরিষেবা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
ভিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa