ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ভারত

ভারতের হোটেলে পর্যটকদের হেনস্থা করলে লাইসেন্স বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
ভারতের হোটেলে পর্যটকদের হেনস্থা করলে লাইসেন্স বাতিল ভারতের হোটেলে পর্যটকদের হেনস্থা করলে লাইসেন্স বাতিল

কলকাতা: এবার থেকে ভারতের কোনো হোটেলের বিরুদ্ধে পর্যটকদের হেনস্থা করার অভিযোগ উঠলে তার লাইসেন্স বাতিল করা হবে। এমনই কড়া পদক্ষেপ নিচ্ছে মোদী সরকার। সে দেশি হোক বা বিদেশি। পর্যটকদের জন্য ভারত ভ্রমণ নিরাপদ, এই বার্তা দিতেই কেন্দ্রীয় সরকারের এমনই উদ্যোগ বলে জানা গেছে।

রোববার (১৬ সেপ্টেম্বর) থেকে নয়াদিল্লির ইন্ডিয়া গেটের রাজপথ চত্বরে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে শুরু হচ্ছে ‘পর্যটন মেলা। ’ চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

পাশাপাশি আগামী ১৬ থেকে ১৮ তারিখ দিল্লির অশোক হোটেলে বসছে ‘ইন্ডিয়া ট্যুরিজম মার্ট। ’ দু’টি আয়োজনেই বিভিন্ন রাজ্য তো বটেই, বিদেশের পর্যটন সংস্থাগুলো অংশ নেবে বলে জানান কেন্দ্রীয় পর্যটন সচিব রেশমী ভার্মা।

তিনি বলেন, ভারত সরকারের অনুমোদনপ্রাপ্ত কোনো হোটেলের বিরুদ্ধে পর্যটককে হেনস্থা করা হয়েছে অভিযোগ পেলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। উপযুক্ত প্রমাণে বাতিল করা হবে সেই হোটেলের লাইসেন্স। কেবল কেন্দ্রের অনুমোদিত নয়, ভারতের প্রতিটি রাজ্যের অনুমোদিত হোটেলগুলোতেও একই ধরনের ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যগুলোকে বলা হয়েছে।

পাশাপাশি ট্যুরিস্ট অপারেটরদের প্রতিও নজরদারি বাড়াচ্ছে কেন্দ্র। দেশের কোনো ট্যুর অপারেটর যাতে পর্যটকদের সঙ্গে জালিয়াতি না করতে পারে, সেদিকে নজরদারি বাড়ানো হবে। রাজ্যগুলোর সরকারেরও এ ব্যাপারে বাড়তি উদ্যোগ আশা করছে কেন্দ্র।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
ভিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।