ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে কলকাতা

বাংলাদেশের শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকে সমর্থন জানিয়ে সংহতি মিছিল বের করে কলকাতার শিক্ষার্থীরা। পাশাপাশি বাংলাদেশের শিক্ষার্থীদের ওপর হামলা বন্ধের আবেদন জানান তারা।

সোমবার (৬ আগস্ট) বিকেলে ছাত্র সংগঠন ডিএসও’র পশ্চিমবঙ্গ শাখার একটি মিছিল কলকাতার রামলীলা ময়দান থেকে বের হয়ে বাংলাদেশ উপহাইকমিশনের দিকে যাত্রা করে। মিছিলটি উপহাইকমিশনের কাছে গেলে পুলিশ বাধা দেয়।

 

ডিএসওর পশ্চিমবঙ্গ শাখার সাধারণ সম্পাদক সৌরভ ঘোষ সংবাদ মাধ্যমকে বলেন, বাংলাদেশের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন শুরু করেছে, তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। আমরাও দুর্ঘটনামুক্ত, নিরাপদ সড়ক চাই। বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলন আমাদের নতুন পথের সন্ধান দিয়েছে।

এই মিছিলের পর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের শিক্ষার্থীরা আরেকটি মিছিল নিয়ে বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করেন।  

মিছিলকারীরা বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে থাকেন। এক শিক্ষার্থীর হাতে দেখা যায়, ‘যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ, যদি তুমি ঘুরে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ’ লিখা প্ল্যাকার্ড।

এক ছাত্র নেতা সংবাদ মাধ্যমকে বলেন, বাংলাদেশে নিরাপদ সড়ক চেয়ে যে আন্দোলন শুরু হয়েছে, তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। আমরাও চাই নিরাপদ সড়ক। পাশাপাশি বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতি যাতে কোনো রকম অবিচার না হয়, সেই দাবিও করছি আমরা।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad