ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ভারত

ক্রিকেটে বাংলাদেশ জিতলে বেশি আনন্দ পাই: সাধন পাণ্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
ক্রিকেটে বাংলাদেশ জিতলে বেশি আনন্দ পাই: সাধন পাণ্ডে পশ্চিমবঙ্গের ক্রেতা-সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে

কলকাতা: ক্রিকেটে বাংলাদেশ টিম যখন যেতে তখন আমি বেশি আনন্দ পাই। বিশ্বের দরবারে আয়তনে ছোট দেশ হয়েও বাংলাদেশ ক্রিকেটে মুখ উজ্জ্বল করেছে। যেখানে ভারতে আইপিএলে টাকার ফোয়ারা চলে, সেখানে বাংলাদেশের ছেলেরা নিজেদের তৈরি করে যখন একটা ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে খেলে, আর খেলে জেতে, তখন আমি ব্যক্তিগতভাবে গর্বিত হই। 

‘আমি আমার দেশের ছেলেদের চেয়ে গর্বিত হই যখন বাংলাদেশ জেতে।  এটা মানসিকতা, এটা বাঙালির মানসিকতা।

আমরা সবাই বাঙালি। ’ 

বাংলাদেশের ৪৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার (২৬ মার্চ) রাতে বাংলাদেশ উপ-দূতাবাসের আয়োজনে কলকাতার তাজ বেঙ্গল হোটেলে এক অনুষ্ঠানে একথা বলেন পশ্চিমবঙ্গের ক্রেতা-সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে।

বক্তব্যের শুরুতেই মন্ত্রী বলেন, একই কবির দু’টি অনবদ্য সৃষ্টি। দুই দেশের জাতীয় সঙ্গীত। পৃথিবীতে এমন বিরল দৃষ্টান্ত আর কোথাও আছে বলে আমার জানা নেই।

একইসঙ্গে কলকাতায় ঐতিহাসিক ইন্দিরা- মুজিবের জনসভা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণও করেন তিনি।
 
অনুষ্ঠানে আগত অতিথিদের সামনে বাংলাদেশের ক্রিকেট নিয়ে মন্ত্রী সাধন পাণ্ডের গর্ববোধ অন্য মাত্রা পায়। অবশ্য তিনি বলেন, এটা আমার একান্তই ব্যক্তিগত মত। বাংলাদেশ যখন জেতে তখন আমার যে কি ভালো লাগে সেটা বলে বোঝাতে পারবো না।  
বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।