ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতায় শুরু হলো ২৪তম সিলেট উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
কলকাতায় শুরু হলো ২৪তম সিলেট উৎসব সিলেট উৎসব কলকাতায়

কলকাতা: ‘কিলান আসই?’ উত্তরে ‘ভালোনি’। মুখ ভরা হাসি নিয়ে একে অপরের দিকে হাত বাড়িয়ে দেওয়া। হবেই বা না কেন, বছরে তো এই দু’টো দিনই দেখা! শনিবার(৬ জানুয়ারি)সিলেট অ্যাসোসিয়েশানের উদ্যোগে কলকাতায় শুরু হলো সিলেট উৎসবের। 

দক্ষিণ কলকাতা যোধপুর পার্ক বয়েজ স্কুলে প্রদীপ জ্বেলে ২৪তম বার্ষিকীর উদ্বোধন করেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। এসময় উপস্থিত ছিলেন উপহাইকমিশনার তৌফিক হাসান, ড. সুজিত ঘোষ (মওলানা আজাদ ইনস্টিটিউট অব এশিয়ান স্টাডিজ), বিজয়কৃষ্ণ নাথ (মুখ্য সম্পাদক ও চেয়ারম্যান যুগশঙ্খ পত্রিকা)।

মোয়াজ্জেম আলী বলেন, সিলেটের মানুষের ঐতিহ্যের প্রতি সবার আগ্রহ রয়েছে। আর এই আয়োজনের মাধ্যেমে নিজস্ব সিলেটের ঐতিহ্য তুলে ধরার সুযোগ করে দেয়ায় আয়োজকদের ধন্যবাদ জানান তিনি। ভারতে বসবাস করা সিলেটিদের অনুষ্ঠানে আসার আমন্ত্রণও জানান মোয়াজ্জেম আলী।  

সিলেট উৎসব কলকাতায়
দুইদিনব্যাপী এই উৎসবে বাংলাদেশ এবং কলকাতার শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে বাংলাদেশের পোশাক, গৃহস্থালী পণ্য ও পিঠাপুলির সম্ভার।

ইতিমধ্যে কলকাতাবাসীর নজর কেড়েছে দক্ষিণ কলকাতার সিলেট উৎসব।  

বাংলাদেশ সময়: ২৩৩৫ঘণ্টা, ৬ জানুয়ারি, ২০১৮
ভিএস/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।