ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

বড়দিনে রাতভর উৎসবে জাগ্রত পার্ক স্ট্রিট 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
বড়দিনে রাতভর উৎসবে জাগ্রত পার্ক স্ট্রিট  পার্ক স্ট্রিটে মানুষের ভিড়। ছবি: বাংলানিউজ

কলকাতা থেকে: খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান বড় দিন পালনে রাতভর ব্যাপক আয়োজন চলছে কলকাতার পার্ক স্ট্রিটে। উৎসবে বিভিন্ন ধর্মের মানুষও শামিল হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে সরেজমিনে পার্ক স্ট্রিটে দেখা যায়, সব বয়সী, সব ধর্মের নারী পুরুষের জমায়েত। সবাই পরিবার কিংবা আপনজন নিয়ে একটু আনন্দ করতে চলে এসেছেন এখানে।

 

শুধু যে ভারতীয়রাই আনন্দে যোগ দিয়েছেন তা নয়, আনন্দে শামিল হয়েছেন বিভিন্ন দেশের নাগরিকরাও।

দেখা যায়, প্রায় সবাই সান্তাক্লজের টুপি পড়ে, লাল রঙের সাজে উৎসবে যোগ দিয়েছেন। গানের তালে তালে নেচে গেয়ে বড় দিন উদযাপন করছেন।  

বড়দিন উপলক্ষে শহরের প্রায় প্রতিটি বার রেস্তোরাঁকে সাজানো হয়েছে ক্রিস্টমাস ট্রি, তারকা ও সান্তাক্লজ বানিয়ে। শহরজুড়ে করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা।

বড়দিনে আলোকজ্জল পার্ক স্ট্রিট।  ছবি: বাংলানিউজএদিকে শহরের প্রতিটি আবাসিক হোটেলই এরই মধ্যে বুকড বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বিশেষ দিন উপলক্ষে হোটেলগুলোতে এ বাড়তি চাপ পড়েছে বলে জানান তারা।  

সোমবার বিকেলের পর থেকে পার্ক স্ট্রিটের আশেপাশের প্রায় সকল সড়কে দেখা যায় যানবাহনের ব্যাপক জটলা। ঘুরতে আসা মানুষরা এসময় পায়ে হেটেই নিজ নিজ গন্তব্যস্থলে রওনা দেন।

দিনটি উপলক্ষে কলকাতা পুলিশের ব্যাপক তৎপরতাও ছিল চোখে পড়ার মতো। আর বিভিন্ন দেশ ও ভারতবর্ষের অন্যান্য রাজ্য থেকে  আসা মানুষরাও এমন আয়োজন দেখে বেশ মুগ্ধ।  

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।