ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

কফি হাউজে সিসি ক্যামেরার বিরুদ্ধে প্রতিবাদ কলকাতায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
কফি হাউজে সিসি ক্যামেরার বিরুদ্ধে প্রতিবাদ কলকাতায় কফি হাউজ

কলকাতার কফি হাউজে বসছে সিসি (ক্লোজ সার্কিট) ক্যামেরা। জানা গেছে, এক সময়ের আন্দোলন-সংগ্রামের কেন্দ্রটিকে ঘিরে ফেলা হয়েছে ১৬টি সিসি ক্যামেরায়। 

কলকাতা: কলকাতার কফি হাউজে বসছে সিসি (ক্লোজ সার্কিট) ক্যামেরা। জানা গেছে, এক সময়ের আন্দোলন-সংগ্রামের কেন্দ্রটিকে ঘিরে ফেলা হয়েছে ১৬টি সিসি ক্যামেরায়।

 

সাহিত্য, রাজনীতি, দর্শন নিয়ে প্রজন্মের পর প্রজন্ম আড্ডার সাক্ষী থেকেছে কলকাতার কলেজ স্ট্রিটের কফি হাউজ।
 
পশ্চিমবঙ্গে ‘লিটিল ম্যাগাজিন’ চর্চার কেন্দ্র হিসেবে কফি হাউজ বছরের পর বছর ধরে তার গুরুত্ব ধরে রেখেছে। সম্প্রতি কফি হাউজে বসানো হয়েছে ১৬টি সিসি ক্যামেরা। এ সিদ্ধান্ত কফি হাউজের পরিচালক ‘ইন্ডিয়ান কফি ওয়ার্কার্স কো-অপারেটিভ লিমিটেডের’।
 
পরিচালকদের তরফে নিরাপত্তার বিষয়টি সামনে রাখা হলেও কফি হাউজে নিয়মিত আসা-যাওয়া মানুষদের অনেকের কাছেই বিষয়টি যথেষ্ট ক্ষোভের কারণ হয়ে সামনে এসেছে। অনেকেই মনে করছেন আড্ডা দিতে আসা মানুষদের ওপর নজরদারি করতেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। যদিও নিরাপত্তার বিষয়টিকে ছোট করে দেখতে নারাজ অনেকেই।  
 
এ সিদ্ধান্তের প্রতিবাদে শুক্রবার (২৩ ডিসেম্বর) কফি হাউজের সামনে জড়ো হবেন শহরের বিভিন্ন প্রান্তের মানুষ। গানে, স্লোগানে এবং কবিতায় তারা প্রতিবাদ জানাবেন কফি হাউজে গোপন ক্যামেরা বসানোর।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।