ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ভারত

নিম্নচাপে আটকে পশ্চিমবঙ্গের শীত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
নিম্নচাপে আটকে পশ্চিমবঙ্গের শীত

ডিসেম্বরের শুরুতেও শীতের আমেজ পড়েনি পশ্চিমবঙ্গে। আবহাওয়া অধিদফতর বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে আন্দামান সাগরে শীত আটকে পড়ছে। 

কলকাতা: ডিসেম্বরের শুরুতেও শীতের আমেজ পড়েনি পশ্চিমবঙ্গে। আবহাওয়া অধিদফতর বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে আন্দামান সাগরে শীত আটকে পড়ছে।

 

বুধবার (০৭ ডিসেম্বর) সকালে পশ্চিমবঙ্গে তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
 
তবে আগামী কয়েকদিনে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। এর ফলে আরও কয়েকদিন পিছিয়ে যাবে শীত। তবে তাপমাত্রা না কমলেও ভারতের বিভিন্ন রাজ্যে অস্বাভাবিক কুয়াশায় দৃষ্টিসীমা কমে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।
 
দিল্লীসহ উত্তর ভারতে ট্রেন ও প্লেন চলাচলে বেশ সমস্যা দেখা দিয়েছে। বাতিল হয়েছে বেশ কিছু ফ্লাইট। কলকাতার হাওড়া এবং শিয়ালদহ রেলস্টেশনে দূরপাল্লার বেশ কিছু ট্রেন দেরিতে ছেড়েছে বলে খবর পাওয়া গেছে।
 
আবহাওয়াবিদরা মনে করছেন, নিম্নচাপের প্রভাব কেটে গেলে তাপমাত্রার পারদ নামতে থাকবে। কিন্তু তার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকটি দিন।
 
বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa