ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

নোট বদল নিয়ে এবার জনতার মতামত জানতে চান মোদী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
নোট বদল নিয়ে এবার জনতার মতামত জানতে চান মোদী

নোট নিয়ে মতামত জানতে একটি মোবাইল ‘অ্যাপ’ নিয়ে আসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের জনগণ সরাসরি ওই অ্যাপের মাধ্যমে নোট বদল নিয়ে তাদের মতামত দিতে পারবেন।

কলকাতা: নোট নিয়ে মতামত জানতে একটি মোবাইল ‘অ্যাপ’ নিয়ে আসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের জনগণ সরাসরি ওই অ্যাপের মাধ্যমে নোট বদল নিয়ে তাদের মতামত দিতে পারবেন।


 
একদিকে সরকার পক্ষ, অন্যদিকে বিরোধী দল নোট বাতিল নিয়ে ভিন্ন মত পোষণ করে চলেছে। সরকার পক্ষ নোট বাতিলের পক্ষে রায় দিলেও বিরোধী দল সাধারণ মানুষের সমস্যার কথাই তুলে ধরছে।
 
এই প্রসঙ্গে এক টুইট বার্তায় নরেন্দ্র মোদী দেশের জনগণের উদ্দেশ্যে লিখেছেন, ‘নোট বাতিল নিয়ে অ্যাপের মাধ্যমে আপনাদের মতামত জানতে চাই’।
 
অ্যাপটিতে নোট বাতিল নিয়ে কয়েকটি প্রশ্ন করেছেন মোদী। যার উত্তরের মাধ্যমেই বোঝা যাবে কত শতাংশ মানুষ নোট বাতিলকে সঠিক বলে মনে করছেন।
 
এরইসঙ্গে প্রধানমন্ত্রী জনগণের কাছ থেকে এ বিষয়ে এবং অন্যান্য বিষয়ে কোনো পরামর্শ বা পরিকল্পনা থাকলে জানতে চেয়েছেন।  
 
অন্যদিকে ভারতে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে আরও একটি ‘অ্যাপ’-এর কথা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। জানা যাচ্ছে সেই ‘অ্যাপ’-এ একটি ২০০০ রুপির নোট স্ক্যান করলেই শোনা যাচ্ছে নরেন্দ্র মোদীর ভাষণ।
 
তবে জনগণের মতামত জানতে ‘অ্যাপ’ একটি ‘মাস্টার স্ট্রোক’ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।