ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ভারত

এবার কলকাতার রাস্তায় মিললো বাতিল নোটের বস্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
এবার কলকাতার রাস্তায় মিললো বাতিল নোটের বস্তা ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

দক্ষিণ কলকাতার টালিগঞ্জের অন্যতম অভিজাত এলাকা গলফ গ্রিনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বাতিল ৫০০ ও ১০০০ রুপির নোটের দু’টি বস্তা। আনুমানিক যার মূল্য এক কোটি রুপি।

কলকাতা: দক্ষিণ কলকাতার টালিগঞ্জের অন্যতম অভিজাত এলাকা গলফ গ্রিনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বাতিল ৫০০ ও ১০০০ রুপির নোটের দু’টি বস্তা। আনুমানিক যার মূল্য এক কোটি রুপি।

রোববার (১৩ নভেম্বর) ভোরে এলাকাবাসী বস্তা দু’টি পড়ে থাকতে দেখেন। কে বা কারা ফেলে গেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি। পরে বস্তাগুলোর ভেতর থেকে ৫০০ এবং ১০০০ রুপির নোট উদ্ধার করা হয়।

এদিকে নোট ভর্তি বস্তা পড়ে থাকার খবর বস্তিবাসীর কানে পৌঁছালে সবাই তা নেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়েন। কারণ ‍আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত এগুলো বদলি করা যাবে। যদিও খবর পেয়ে ঘটনাস্থল থেকে যাদবপুর থানা কিছু ছেঁড়া টাকার বস্তা উদ্ধার করে।  

দেখা যায়, উদ্ধার হওয়া বস্তায় বেশিরভাগ নোট কাঁচি দিয়ে দুই টুকরো করা। নোটগুলো আসল না নকল পুলিশের কাছে জানতে চাইলে তারা বলেন, পরীক্ষা না করে নিশ্চিতভাবে বলা সম্ভব নয়।  

অন্যদিকে রোববার ছুটির দিন হওয়ায় সকালেই এমন ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এলাকাবাসী কটাক্ষ করে বলছেন, ‘ব্ল্যাক মানি গচ্ছিত রাখা অর্থবানদের সর্বনাশ, গরিবের পৌষ মাস’।

ভারতের বিভিন্ন জায়গায় এ ধরনের ঘটনার খবর শোনা গেলেও কলকাতায় এটিই প্রথম। এর আগে পুনেতে একটি সড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় এক হাজার রুপির নোট ভর্তি একটি ব্যাগ উদ্ধার করেন এক বয়স্ক নারী পরিচ্ছন্নকর্মী।  

আর ছুটির দিন ব্যাংক খোলা থাকায় সেখানেও বাতিল নোট পাল্টাতে প্রচুর মানুষ জড়ো হয়েছেন। বাজারে খুচরা টাকা নিয়েও সমস্যা চলছে। তবে আগামী কয়েকদিনের মধ্যে এর সমাধান হবে বলে আশা করা হচ্ছে।

**পুনের সড়কে মিললো ১ হাজার রুপির নোট ভর্তি ব্যাগ
**গঙ্গায় ভাসছে বাতিল ৫০০, ১০০০ রুপির নোট

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa