ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ভারত

কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু

শুক্রবার (১১ নভেম্বর) এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়েছে ২২তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব।

কলকাতা: শুক্রবার (১১ নভেম্বর) এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়েছে ২২তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব।

কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কাজল, সঞ্জয় দত্ত, পরিনিতি চোপরাসহ মুম্বাই এবং পশ্চিমবঙ্গের চলচ্চিত্রের সঙ্গে যুক্ত বহু তারকা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়সহ মন্ত্রী সভার অন্যান্য সদস্য। উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের চলচ্চিত্রের দিকপাল ব্যক্তিরা।

প্রধান অতিথির বক্তব্য রাখতে উঠে অমিতাভ বচ্চন ভারতের নারীদের ঐতিহাসিক সময় থেকে আজকের অবস্থানের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি চলচ্চিত্রে নারীদের অবস্থান এবং সামাজিক ও অর্থনৈতিক বিকাশের বিভিন্ন দিক ব্যাখ্যা করেন।
 
অমিতাভ বচ্চনের উপস্থিতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অমিতাভ জি কে ছাড়া আমরা কলকাতা চলচ্চিত্র উৎসব ভাবতে পারি না। উনি আমাদের পার্মানেন্ট অতিথি। ” এছাড়াও শাহরুখ খানের প্রশংসা করতেও ভোলেননি তিনি। তিনি বলেন, শাহরুখ বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তাই তিনি রাজ্যের বিজ্ঞাপনে কোনও পারিশ্রমিক নেন না। এসময় উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।
 
অনুষ্ঠানে বাংলায় বক্তব্য রাখেন শাহরুখ খান। গত বছর তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন , তিনি বাংলায় বক্তব্য রাখবেন। শনিবার (১২ নভেম্বর) থেকে আগামী সাত দিন চলচ্চিত্র জ্বরে আক্রান্ত হতে চলেছে তিলোত্তমার সিনেপ্রেমীরা। চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ৬৫ দেশের ১৫৬টি ছবি।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১৬
ভি.এস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa