ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ভারত

ভারতের অফিসিয়াল অস্কার এন্ট্রি ‘ভিসারানি’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
ভারতের অফিসিয়াল অস্কার এন্ট্রি ‘ভিসারানি’

কলকাতা: তামিল চলচ্চিত্র ‘ভিসারানি’ ভারতের অফিসিয়াল অস্কার এন্ট্রি হিসেবে মনোনীত হয়েছে। লেখক এম চন্দ্রকুমার এর ‘লক আপ’ উপন্যাস অবলম্বনে নির্মিত এ চলচ্চিত্রটি।


 
কাহিনীর মূল বিষয় পুলিশি অত্যাচার ও দুর্নীতি। তামিল সুপারস্টার ধানুশ এর প্রযোজক। পরিচালনা করেছেন তামিল চলচ্চিত্রের অন্যতম বলিষ্ঠ পরিচালক ভারতিমারান।
 
এর আগে ভারতে ‘ভিসারানি’ জাতীয় পুরস্কারে ভূষিত হয়। ভারতীয় প্রখ্যাত চিত্র সমালোচক ভরদ্বাজ রঙ্গন এ চলচ্চিত্র সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, এ চলচ্চিত্রটি শক্তিশালী একটি নাটক, যেখানে দেখানো হয়েছে কীভাবে সিস্টেম সাধারণ মানুষকে পুতুলের মতো ব্যবহার করে।
 
২০১৬ সালে ভারতে চলচ্চিত্রটি মুক্তি পায়। এর আগে ২০১৫ সালের ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে ভিসারানি প্রথম দর্শকদের সামনে আসে। সে সময় থেকেই চলচ্চিত্রটি আলোচনা ও বিতর্কের কেন্দ্রবিন্দু ছিলো।

অস্কারে যাওয়ার খবর আসার সঙ্গে সঙ্গেই ভারতীয় সিনেমা মহলে এ চলচ্চিত্র নিয়ে আগ্রহ তুঙ্গে উঠেছে। আশা করা হচ্ছে এক বা একাধিক সম্মান পেতে পারে ‘ভিসারানি’।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।