ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ভারত

ত্রিপুরায় বিএসএফ-এলাকাবাসী সংঘর্ষে উত্তেজনা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
ত্রিপুরায় বিএসএফ-এলাকাবাসী সংঘর্ষে উত্তেজনা

আগরতলা: ত্রিপুরা সীমান্তে ফের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো।

শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যা নাগাদ ত্রিপুরার সিপাহীজলা জেলার সোনাপুর পঞ্চায়েতের অন্তর্গত নতুন বাজার এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তে একদল পাচারকারী গরু পাচার করছিলো।



এসময় সীমান্তে টহলরত বিএসএফ জওয়ানরা পাচারকারীদের বাধা দিতে গেলে জওয়ানদের উপর চড়াও হয়। বিএসএফ জোয়ানরাও এসময় পাল্টা জবাব দেয়। সীমান্ত এলাকার বাসিন্দাদের অভিযোগ, গরুগুলো সীমান্ত এলাকার বাসিন্দাদের এবং পাচার করা হচ্ছিলো না। অহেতুক বিএসএফ জওয়ান এলাকাবাসীকে মারধর করেছে।

এ ঘটনার জেরে ক্ষুব্ধ এলাকাবাসী সোনামুড়া-সাব্রুম সড়ক অবরোধ করে। অবরোধ চলাকালীন বিএসএফ’র একটি গাড়ি এই রাস্তা দিয়ে যাচ্ছিল, অন্য সব গাড়ির সঙ্গে এ গড়িটিও অবরোধে পড়ে। তখন বিএসএফ জওয়ানরা তাদের গাড়ি ছেড়ে দিতে বললে ক্ষুব্ধ এলাকাবাসী আরও উত্তেজিত হয়ে ওঠেন। তখন জওয়ানরা লাঠিচার্জ করেন। উপস্থিত জনতাও পাল্টা আক্রমণ চালায়।

জনতাদের ছত্রভঙ্গ করতে বিএসএফ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

খবর পেয়ে সিপাহীজলা জেলা পুলিশ সুপার (এসপি) সুদীপ্ত দাসসহ অন্য পুলিশ কর্মকর্তারা বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে ছুটে যান।

বাংলাদেশ সময়: ০৩৪৪ ঘণ্টা, আগস্ট  ২৮, ২০১৬
এএ  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।