ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় বন্য হাতির তাণ্ডবে তছনছ বিয়ে বাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ত্রিপুরায় বন্য হাতির তাণ্ডবে তছনছ বিয়ে বাড়ি

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় একটি বন্য দাঁতাল হাতি তাণ্ডব চালিয়ে তছনছ করে দিয়েছে বিয়ে বাড়ি। তার আক্রমণে মৃত্যু হয়েছে একটি গাভীর।

আহত হয়েছে আরও একটি গরু।  

সোমবার (৪ মার্চ) ভোরে রাজ্যের খোয়াই জেলার তেলিয়ামুড়া এলাকায় ঘটনাটি ঘটেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। ঘটনার পর ক্ষিপ্ত স্থানীয় বাসিন্দারা তেলিয়ামুড়া-কৃষ্ণপুর সড়ক অবরোধ করে বন দপ্তরের বিরুদ্ধে বিক্ষোভ করেন।

স্থানীয়রা জানান, তেলিয়ামুড়া থানার মধ্য কৃষ্ণপুরের বাসিন্দা সন্তোষ ভৌমিকের বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। বিয়ে উপলক্ষে সাজিয়ে গুছিয়ে তোলা হয় বাড়ি। স্থানীয় সময় ভোর ৪টা নাগাদ ওই বুনো হাতি বাড়িতে প্রবেশ করে সব কিছু করে লন্ডভন্ড করে দেয়। মাটির দেওয়াল ভেঙে ঘর থেকে দুই বস্তা ধান খেয়ে ফেলে। বাড়িতে থাকা একটি গাভী মেরে ফেলে, আরেকটি গরুকে আহত করে। নষ্ট করে দেয় কৃষি কাজে ব্যবহারের ট্রাক্টর।

খবরটি ছড়িয়ে পড়তেই গ্রামবাসী তেলিয়ামুড়া-কৃষ্ণপুর সড়ক অবরোধ করে বন দপ্তরের বিরুদ্ধে বিক্ষোভ করতে থাকেন। খবর পেয়ে ছুটে আসেন মহকুমা বন কর্মকর্তা, রেঞ্জারসহ অন্যান্যরা। সেই সঙ্গে ছুটে আসে তেলিয়ামুড়া থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি দল। মহকুমা বন কর্মকর্তা ক্ষতিগ্রস্ত বিয়ে বাড়িটি পুনরায় মেরামত করে দেওয়ার আশ্বাস দেন, একই সঙ্গে ক্ষতিপূরণের আশ্বাস দেন। পরে এলাকাবাসী সড়ক অবরোধ তুলে নেন।

খোয়াই জেলার তেলিয়ামুড়ার একটা বড় অংশ দীর্ঘ তিন দশক ধরে দাঁতাল হাতির সমস্যায় ভুগছে। সেখানে প্রায় সময় লোকালয়ে বুনো হাতি চলে আসে। এই সমস্যার স্থায়ী সমাধানের জন্য বন দপ্তর দফায় দফায় নানান পরিকল্পনা হাতে নিচ্ছে বলে দাবি করলেও আজও সমস্যার স্থায়ী সমাধান হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।