ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ভারত

রাজনীতি ছাড়তে চান মিমি, পাননি মমতার সাড়া 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
রাজনীতি ছাড়তে চান মিমি, পাননি মমতার সাড়া 

কলকাতা: রাজনীতি ছাড়তে চান অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি জানিয়েছেন, সাংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে তা মুখ্যমন্ত্রীর কাছে পাঠি দিয়েছেন।

কিন্তু, তিনি তা এখনো গ্রহণ করা হয়নি। মিমি আরও জানিয়েছেন, তিনি এবারের সংসদ ভোটে প্রার্থী হতে চান না। অভিনেত্রীর কথায়, তার বিশেষ কারোর বিরুদ্ধে অভিযোগ নেই।  

দক্ষিণ কলকাতার যাদবপুরের সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) তিনি চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তারপর সরকারি ও সংগঠনের পদ থেকে পদত্যাগ করার কথা জানান।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। সেখান থেকে বেরিয়ে এসে বলেছেন, বিশেষ কারোর বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে আমি সংবাদ সম্মেলন করতাম। এভাবে দলের সুপ্রিমোর সঙ্গে দেখা করতাম না।

তবে নিয়ম অনুযাযী, মিমির স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা না দিয়ে মমতার কাছে কেন দিলেন? মিমি বলেছেন, যে দলের আমাকে টিকিটে আমি সাংসদ হয়েছি, আগে সেই দলের নেত্রীকে জানানো দরকার। হঠাৎ করে আমি গিয়ে স্পিকারের হাতে ইস্তফা দিয়ে দিতে পারি না।  

মিমি আরও বলেছেন, আমি রাজনীতিক নই। তাই আমি বিশ্বাস করি, রাজনীতি আমার জন্য নয়। কারণ, রাজনীতি করলে আমার মতো মানুষকে গালাগালি দেওয়ার লাইসেন্স পেয়ে যায় লোকে। আমি জেনেশুনে জীবনে কারো কোনো ক্ষতি করিনি।  

এর আগে ২০২২ সালেও একবার সাংসদ পদ ছাড়তে চেয়েছিলেন, বলে জানান মিমি। সেবার মুখ্যমন্ত্রী আমাকে অনুমতি দেননি তাকে। ফলে এবারও রাজনীতি ছাড়তে পারবেন কিনা তা এখনই সঠিক ভাবে বলা যাবে না।  


বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ভিএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।