ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

‘আমাদের চাকরি দাও নইলে বিষ দাও’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
‘আমাদের চাকরি দাও নইলে বিষ দাও’ 

আগরতলা (ত্রিপুরা): ‘আমাদের চাকরি দাও না হলে বিষ দাও’ - প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন ভারতের আগরতলার চাকরিপ্রত্যাশীরা।  

অবিলম্বে তাদের চাকরিতে নিয়োগ করতে হবে বলে দাবি জানান তারা।

 

রোববার (১০ সেপ্টেম্বর) আগরতলার অফিস লেনের জেআরবিটি অফিসের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, ত্রিপুরা সরকারের বিভিন্ন দপ্তরে কর্মচারী নিয়োগের জন্য জয়েন্ট রিক্রুটমেন্ট বোর্ডের (জেআরবিটি) মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়। এই পরীক্ষা নেওয়ার প্রায় ৩ বছর সময় অতিক্রান্ত হয়ে গেলেও জেআরবিটি কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে এর ফল প্রকাশ ও পরীক্ষার্থীদের মেধা তালিকা প্রকাশ করছে না বলে অভিযোগ।  

এই পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রত্যাশীদের প্রশ্ন, কেন তাদের মেধা তালিকা প্রকাশ করা হচ্ছে না? বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে সরকারকে পরীক্ষার ফল প্রকাশ করতে হবে। এই দাবিতে তারা একাধিকবার আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। সেইসঙ্গে রাজ্য মন্ত্রিসভার একাধিক সদস্যসহ সরকারের বিভিন্ন জায়গায় ডেপুটেশন প্রদান করেছেন তারা।  

গত ১৬ জুলাই ত্রিপুরা বিধানসভায় মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেছিলেন যে, খুব দ্রুত জেআরবিটি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। কিন্তু এরপরও দীর্ঘদিন পেরিয়ে গেলেও ফল এখনো প্রকাশ হয়নি।  

সে কারণে রোববার ফের বিক্ষোভ করেন চাকরিপ্রত্যাশীরা। মুখ্যমন্ত্রীর উদ্দেশে তারা ফের আবেদন জানান, বছরের পর বছর এভাবে ঝুলিয়ে না রেখে অবিলম্বে যেন সরকার এই পরীক্ষার ফল প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
এসসিএন/এসএএইচ  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।