ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরার উপ-নির্বাচনে জয়ী ক্ষমতাসীন বিজেপি প্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
ত্রিপুরার উপ-নির্বাচনে জয়ী ক্ষমতাসীন বিজেপি প্রার্থীরা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা বিধানসভার ২০ নম্বর বক্সনগর এবং ২৩ নম্বর ধনপুর আসনের উপ-নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) প্রকাশিত হওয়া ফলাফলে দুটি আসনে জয়ী হয়েছে ক্ষমতাসীন দল বিজেপির প্রার্থীরা।

ধনপুর আসনে বিজেপি প্রার্থী বিন্দু দেবনাথ নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্ট প্রার্থী কৌশিক চন্দকে হারিয়ে জয়ী হয়েছেন। নির্বাচনে বিজেপি প্রার্থী পেয়েছেন ৩০ হাজার ১৭ ভোট এবং বামফ্রন্ট প্রার্থী পেয়েছেন ১১ হাজার ১৪৬ ভোট।

একইভাবে বক্সনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনে বামফ্রন্ট প্রার্থী মিজান হোসেনকে হারিয়ে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী তোফাজ্জল হোসেন। তিনি পেয়েছেন ৩৪ হাজার ১৪৬ ভোট। অপরদিকে বামফ্রন্ট প্রার্থী পেয়েছেন তিন হাজার ৯০৯ ভোট।

ভোটের ফল প্রকাশিত হওয়ার পর দুটি বিধানসভা আসনের বিজেপি কর্মী সমর্থকরা প্রার্থীদের সঙ্গে নিয়ে বিজয় উল্লাসে মেতে উঠে। দুটি বিধানসভা এলাকার পাশাপাশি আগরতলা শহরেও বিজেপি কর্মী সমর্থকরা নিজেদের মধ্যে গেরুয়া আবির খেলে, বাজি পুড়িয়ে ও পথচারীদের মিষ্টিমুখ করিয়ে জয়ের আনন্দে মেতে ওঠে।

এই জয়ের পর নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে প্রার্থীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা এবং দলের সব নেতাকর্মীকে এই জয়ের কৃতিত্ব দেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ধনপুর আসনটিতে ২০২৩ সালের নির্বাচনে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক জয়ী হয়ে ছিলেন। কিন্তু জয়ের পর তিনি বিধায়ক হিসেবে শপথ না নিয়ে পদত্যাগ করেন। অপরদিকে, বক্সনগর আসনটি বিরোধী বামফ্রন্টের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে শাসকদল বিজেপি। এ বছরের নির্বাচনে এই আসনে বামফ্রন্ট প্রার্থী জয়ী হয়েছিলেন। কিন্তু তার আকস্মিক মৃত্যুতে এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয় এবং বিজেপি জয়ী হয়। সব মিলিয়ে শাসক বিজেপি শিবিরে এখন বিধায়কের সংখ্যা ৩৪ জন।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এসসিএন/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।