ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় শিক্ষকতার চাকরি প্রত্যাশীদের আন্দোলন অব্যাহত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ২, ২০২৩
ত্রিপুরায় শিক্ষকতার চাকরি প্রত্যাশীদের আন্দোলন অব্যাহত 

আগরতলা (ত্রিপুরা): এক সঙ্গে শিক্ষক পদে নিয়োগের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে পরীক্ষায় পাশ করা শিক্ষকতার চাকরি প্রত্যাশীদের।

মঙ্গলবার (২ মে) আগরতলার শিক্ষা ভবনে ফের ডেপুটেশন ও বিক্ষোভ প্রদর্শন করে তারা।

শিক্ষক পদে নিয়োগের জন্য ত্রিপুরা রাজ্যের টিচার্স রিক্রুটমেন্ট বোর্ড ২০২২ সালে পরীক্ষার আয়োজন করে। ফল প্রকাশের পর, ওই বছরের সেপ্টেম্বরে পরীক্ষার পাশ করা চাকরি প্রত্যাশীরা দাবি জানায় যে, তাদের সবাইকে এক সঙ্গে নিয়োগ দিতে হবে।  

এই দাবিতে তারা শিক্ষা অধিকর্তা থেকে শুরু করে রাজ্যের শিক্ষামন্ত্রী, অর্থমন্ত্রীর সঙ্গে একাধিকবার দেখাও করে। কিন্তু এরপরও সরকার তাদের দাবির বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ।  

এরপর তারা শিক্ষামন্ত্রীর বাসভবন ঘেরাও, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি কর্মসূচি আয়োজন করে। তারপরও কোনো কিছু হয় না। মাঝে কিছুদিন শান্ত থাকার পর আবার তারা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কর্মসূচি শুরু করেছে।  

এর প্রেক্ষিতে মঙ্গলবার (২ মে) আগরতলার অফিস লেনের শিক্ষা ভবনে গিয়ে শিক্ষা অধিকর্তার কাছে তাদের ডেপুটেশন তুলে দেয়।  

পরে বেরিয়ে এসে সংবাদ মাধ্যমের কাছে আবেদন জানায়, রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী যেন তাদের আবেদনের বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে দেখেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, মে ২, ২০২৩
এসসিএন/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।