ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারত

প্রচণ্ড গরমে ত্রিপুরায় স্কুল ছুটি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
প্রচণ্ড গরমে ত্রিপুরায় স্কুল ছুটি ঘোষণা

আগরতলা (ত্রিপুরা): গ্রীষ্মের তাপদাহে পুড়ছে গোটা ত্রিপুরা রাজ্য। চিকিৎসকদের পরামর্শ খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বাইরে বের না হয়।

এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের শিক্ষা দপ্তর পাঁচ দিনের জন্য স্কুল ছুটি ঘোষণা করেছে।

রাজধানী আগরতলার তাপমাত্রা ইতোমধ্যে ৪১ ডিগ্রি ছুঁয়েছে। তবে আবহাওয়া দপ্তরের দেওয়া তথ্য বলছে, গরমের তীব্রতা অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। গ্রীষ্মকালে কালবৈশাখের তাণ্ডব দেখা গেলেও এ বছর তার কোনো ছিটেফোঁটাও নেই। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে, এই অবস্থা চলবে আরও বেশ কয়েকদিন।

গরমে ওষ্ঠাগত প্রাণ হয়েছে সাধারণ মানুষের। সকাল ৯টা বাজতে না বাঁচতেই গরম চরমে পৌঁছে যাচ্ছে। দিনের বেলায় ঘরের বাইরে থাকা কষ্টকর হয়ে পড়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, কড়া রোদের সময় ঘরের বাইরে বের না হওয়া ভালো। প্রচণ্ড রৌদ্রের কারণে সান স্ট্রোক হওয়ার সম্ভাবনা প্রবল। তাই তাদের পরামর্শ দিনের বেলা রৌদ্রের আলো এড়িয়ে চলার জন্য।

তীব্র গরমের কারণে ত্রিপুরা সরকারের শিক্ষা দপ্তর সকল স্কুল পাঁচ দিনের ছুটি ঘোষণা করেছে। মঙ্গলবার থেকে এই ছুটি কার্যকর হবে বলে শিক্ষা দপ্তর সোমবার (১৭ এপ্রিল) এক বিজ্ঞপ্তি জারি করেছে। শিক্ষা দপ্তরের এই সিদ্ধান্তে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।