ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ভারত

এক সকালেই ভারতে তিন প্লেন বিধ্বস্ত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এক সকালেই ভারতে তিন প্লেন বিধ্বস্ত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজস্থান সফরে যাওয়ার কথা শনিবার। আর এই দিনই তিনটি প্লেন বিধ্বস্ত হয়েছে দেশটিতে।

রাজস্থানের ভরতপুরে বিমানবাহিনীর একটি বিমান ভেঙে পড়েছে। পাশাপাশি মধ্যপ্রদেশের মোরেনাতে দুর্ঘটনার কবলে পড়েছে দুই যুদ্ধবিমান।  

শনিবার (২৮ জানুয়ারি) দুর্ঘটনায় পড়া প্লেনগুলো হলো- সুখোই ৩০ এবং মিরাজ ২০০০। তার আগে বিমানবাহিনীর প্লেন উদ্বেগ দুর্ঘটনা আরও বাড়িয়েছে।

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভরতপুরের নাগলা দিদা এলাকায় একটি চার্টার্ড প্লেন ভেঙে পড়ে শনিবার সকালে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উদ্ধারকাজ শুরু হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা।

স্থানীয় সূত্রের দাবি, দুর্ঘটনাস্থলে বিমানচালকের খোঁজ পাওয়া যায়নি। চালকের সন্ধানে তল্লাশি চলছে। জোরকদমে চলছে উদ্ধারকাজ। বিমানে কত জন ছিল, তা স্পষ্ট নয়।

শনিবার রাজস্থানের উদয়পুরে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। যদিও উদয়পুর থেকে ভরতপুরের দূরত্ব ৫০০ কিলোমিটারের বেশি। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী রাজ্যে নামার আগে প্লেনের দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনিক মহলে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

একই সঙ্গে শনিবার সকালেই মধ্যপ্রদেশে দুর্ঘটনার কবলে পড়েছে বিমানবাহিনীর আরও দুই প্লেন। যুদ্ধবিমান সুখোই ৩০ এবং মিরাজ ২০০০ ভেঙে পড়েছে। সেখানেও শুরু হয়েছে উদ্ধারকাজ।  

সূত্র: এনডিটিভি 

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।