ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

রবি ঠাকুরপ্রেমীদের জন্য সুখবর, শান্তিনিকেতনেও থামবে বন্দে ভারত এক্সপ্রেস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
রবি ঠাকুরপ্রেমীদের জন্য সুখবর, শান্তিনিকেতনেও থামবে বন্দে ভারত এক্সপ্রেস

কলকাতা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়ে শুক্রবার (৩০ ডিসেম্বর) যাত্রা শুরু করেছে পশ্চিমবঙ্গের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। তার আগে কবিগুরুপ্রেমীদের জন্য সুখবর।

 

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি রুটের এই সুপারফাস্ট ট্রেন থামবে রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শান্তিনিকেতন স্টেশনেও।  

এর আগে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শান্তিনিকেতন স্টেশনে ট্রেন থামতে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণোকে অনুরোধ জানিয়ে চিঠি দেন পশ্চিমবঙ্গের বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।  

তার সেই আবেদন রাখলো দেশটির রেলমন্ত্রণালয়।

বালুরঘাটের সংসদ সদস্য সুকান্তের অভিমত, সারা বছর দেশ-বিদেশের বহু শিক্ষার্থী এবং পর্যটক শান্তিনিকেতনে আসেন। কিন্তু বোলপুর শান্তিনিকেতনে বিমান যোগাযোগের ব্যবস্থা নেই। তাই বন্দে ভারত ট্রেন শান্তিনিকেতনে থামলে বহু মানুষের উপকার হবে।  

শুক্রবার উদ্বোধন করা হলেও কবে থেকে সাধারণের জন্য চালু হবে বন্দে ভারত এক্সপ্রেস, সেই দিনক্ষণ চূড়ান্ত করেনি ভারতের রেলমন্ত্রণালয়।  

তবে এ বিষয়ে এ বিজ্ঞপ্তি বলছে, বুধবার ছাড়া সপ্তাহের সব দিনই চলবে বন্দে ভারত সুপারফাস্ট একক্সপ্রেস। স্থানীয় সময় হাওড়া থেকে ভোর ৫টা ৫৫ মিনিটে ছেড়ে, নিউ জলপাইগুড় পৌঁছবে দুপুর ১টা ২৫ মিনিটে। আবার দেড় ঘণ্টা বিরতি নিয়ে নিউ জলপাইগুড়ি থেকে বিকেল ৩টা ৫ মিনিটে ছাড়বে এবং হাওড়ায় পৌঁছবে রাত ১০টা ৩৫ মিনিটে। ফলে শান্তিনিকেতনের পাশপাশি দার্জিলিং, সিকিম যাতায়াত আরও সহজ হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।