ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ভারত

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আগরতলায় কংগ্রেসের মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আগরতলায় কংগ্রেসের মিছিল

আগরতলা (ত্রিপুরা): ২০২৩ ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে নিজেদের অস্তিত্বের জানান দিল ত্রিপুরা প্রদেশ কংগ্রেস। ত্রিপুরা রাজ্যের গণতন্ত্র পুনরুদ্ধার, খাদ্য দ্রব্যসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধির হ্রাস ইত্যাদি দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার আগরতলায় বিশাল মিছিলের আয়োজন করে তারা।

রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা ভ্রমণ করে। এ দিনের এই মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দলের কর্মী-সমর্থকেরা শামিল হয়েছিলেন। এই মিছিলে অংশ নিয়েছিলেন কংগ্রেস দলের ত্রিপুরা রাজ্যের অবজারভার ড. অজয় কুমার, বিধায়ক সুদীপ রায় বর্মন, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস দলের নেতা সমীর রঞ্জন বর্মন, প্রাক্তন বিধায়ক গোপাল রায় প্রমুখ।

মিছিলে দলের কর্মী-সমর্থকেরা ঢোলসহ নানা বাদ্যযন্ত্র নিয়ে শামিল হন। পরবর্তী বিধানসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপিকে গদিচ্যুত করার জন্য সাধারণ মানুষের প্রতি আহ্বান রাখা হয় মিছিল থেকে।  

মিছিলের শুরুতে কংগ্রেস নেতা অজয় কুমার সংবাদমাধ্যমকে বলেন, বিজেপির শেষের শুরু, বাইক বাহিনী হেলমেট বাহিনীও আর বিজেপিকে রক্ষা করতে পারবে না। এটি সবেমাত্র ট্রেইলার, পিকচার এখনো অনেক বাকি।  

এদিন বাম কংগ্রেস জোট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, মানিক সাহা ভয় পাচ্ছেন। ২০২৩-এ নির্বাচনের পর চিকিৎসক মুখ্যমন্ত্রী মানিক সাহাকে রাজনীতি ছেড়ে ফের চিকিৎসার প্র্যাকটিস করার জন্য কংগ্রেস সুযোগ করে দেবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।