ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ভারত

ছয় দাবিতে আগরতলায় এসএফআই’র বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
ছয় দাবিতে আগরতলায় এসএফআই’র বিক্ষোভ 

আগরতলা (ত্রিপুরা): ছয় দফা দাবিতে আগরতলায় বিক্ষোভ মিছিল করেছে বামফ্রন্ট সমর্থিত ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া (এসএফআই) ত্রিপুরা রাজ্য কমিটি।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে ত্রিপুরার রাজধানী আগরতলার খেলার মাঠ থেকে মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

কর্মসূচিতে নেতৃত্ব দেন এসএফআই’র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন বিশ্বাস। মিছিল শুরুর আগে তিনি বলেন, এই ছয় দফা দাবির মধ্যে রয়েছে, রাজ্যের স্কুল ও কলেজে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করতে হবে। শিশু, নারী ও ছাত্রীদের নিরাপত্তা দিতে হবে। যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান চাই। ছাত্র সংসদ নির্বাচন করার ব্যবস্থা করতে হবে। সন্ত্রাস ও নেশামুক্ত রাজ্য চাই এবং সরকারি-বেসরকারি সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ফি কমাতে হবে।

তিনি আরও বলেন, এই ছয় দফা দাবি সম্মিলিত কর্মসূচিটি নিয়ে গত এক মাস ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় মিছিল এবং ডেপুটেশনের আয়োজন করা হয়েছে। এ প্রেক্ষিতে আগরতলাতেও মিছিলের আয়োজন করা হয়। এই মিছিল থেকে দাবিগুলির বিষয়ে সুষ্ঠু পদক্ষেপ নিতে আহ্বান জানানো হচ্ছে। রাজ্যের অস্থির পরিস্থিতি সৃষ্টির পেছনে ক্ষমতাসীন বিজেপি দলের কর্মী-সমর্থকদের হাত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।