ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ভারত

নক আউট পর্ব শুরু হতেই সেজেছে কলকাতা

ভাস্কর সরদার, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
নক আউট পর্ব শুরু হতেই সেজেছে কলকাতা

কলকাতা: বছর শেষ হলেই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট। আর তা নিয়ে রাজ্যে রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে।

এরই মধ্যে ফুটবল বিশ্বকাপের উন্মাদনা। প্রিয় তারকাদের হাতে বিশ্বকাপ দেখতে আশায় বুক বাঁধছেন শহরবাসী। সেজে উঠেছে কলকাতা।

কাজকর্ম, স্কুল-কলেজ কামাই করে রাত জাগতেও পিছপা হচ্ছে না কলকাতার ফুটবলপ্রেমী বাঙালিরা। শহরের অলিগলিতে নেমে পড়ছে জার্সি গায়ে। ঘনিষ্ঠ বন্ধুকেও প্রিয় দলের জন্য এক ইঞ্চি ছেড়ে কথা বলছে না কেউ।

ফুটবল বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হতেই কলকাতায় এমনই চিত্র ফুটে উঠেছে। বিশ্বকাপ ফুটবল চলছে কাতারে। ফুটবল আবেগে ভাসছে গোটা বিশ্ব। সেই আবেগের ঢেউ এসে লেগেছে আপামর বাঙালি হৃদয়ে। সেজে উঠেছে কলকাতাসহ গোটা ভারত।

এবার নেতৃত্ব দিলেও মেসি ম্যাজিক সেভাবে চোখে পড়ছে না। নেইমার আহত, সিআর সেভেনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। আশা জাগাচ্ছে এশিয়ার দেশগুলো। আর তাই সবার কথা ভেবে, ফুটবল বিশ্বকাপ নকআউট পর্বে উঠতেই সেজে উঠেছে উত্তর থেকে দক্ষিণ কলকাতার পাড়াগুলো।



উত্তর কলকাতার গিরিশ পার্ক অঞ্চলের ফকির লেনের মহল্লাবাসী সুমিত ঘোষ ফুটবল উন্মাদনা নিয়ে বলেন, আমাদের পাড়া শুধু ব্রাজিল-আর্জেন্টিনায় সীমিত নয়; ফ্রান্স, পর্তুগাল, স্পেন সব ধরনের সমর্থকের রয়েছে। সেই উন্মাদনা নিয়ে সকলে একসাথে মিলে ফুটবল বিশ্বকাপটা উপভোগ করছি। আমরা যারা বাঙালি আমাদের তো ফুটবলে আলাদা আবেগ আছে। একটা আলাদা ভালোবাসা আছে। সেটা সবাই মিলে আনন্দ উপভোগ করার জন্যই নকআউট পর্বে সেজে উঠেছে আমাদের পাড়া।

জার্মানি বিদায় নিয়েছে। হৃদয়জুড়ে এখন মেসি, নেইমার, রোনালদো, এমবাপ্পে, হ্যারি কেন। নাকি নতুন কোনো তারকা এবার মন ছুয়ে যাবে? সেই অঙ্কও শুরু হয়ে গিয়েছে শহরে।

মাছে ভাতে কলকাতার বাঙালির প্রিয় খেলা ফুটবল। আর সেই খেলার বিশ্বকাপে শুরু হয়েছে নকআউট পর্ব। মধ্যরাতেই মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। আশায় বুক বাঁধছে মেসিপ্রেমীরা। এরপর আগামীতে বড় দলগুলো একে অপরের মুখোমুখি। আর তাই গোটা বিশ্বের সাথে প্রিয় দলের জয়ের জন্য উন্মাদনায় ভেসেছে কলকাতাও।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa