ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

রাজশাহীতে অত্যাধুনিক ডায়ালাইসিস সেন্টার করতে চায় সোনার বাংলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
রাজশাহীতে অত্যাধুনিক ডায়ালাইসিস সেন্টার করতে চায় সোনার বাংলা

রাজশাহী: রাজশাহীতে অত্যাধুনিক ডায়ালাইসিস সেন্টার স্থাপনে সিটি করপেরেশনের সহায়তা চেয়েছে সোনার বাংলা ফাউন্ডেশন।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় নগর ভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাৎ করে এই সহযোগিতা চান সোনার বাংলা ফাউন্ডেশনের চিফ অপারেটিং অফিসার হোসনে আরা বেগম।

এ সময় রাজশাহীসহ আশপাশ অঞ্চলের কিডনি রোগীদের স্বল্পমূল্যে মানসম্মত এবং চিকিৎসাসেবা নিশ্চয়তার লক্ষ্যে সোনার বাংলা ফাউন্ডেশনকে সার্বিক সহযোগিতার কথা জানান রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন।

সাক্ষাতকালে সোনার বাংলা ফাউন্ডেশনের উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জাহাঙ্গীর তালুকদার, চিফ ফাইন্যান্স অফিসার সুফি হায়দার জুলফিকার, সিনিয়র সহকারী পরিচালক আল ইমরান, সহকারী পরিচালক আতিকুর রহমান, ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টারের সভাপতি ও রামেক হাসপাতালের কিডনি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ডা. একেএম মোনারুল ইসলাম, সহ-সভাপতি ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. জাওয়াদুল হক, পরিচালক জাহাঙ্গীর আলম শাহী, রাজশাহী সিটি করপেরেশনের সচিব মোহাম্মদ মশিউর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সোনার বাংলা ফাউন্ডেশন-বাংলাদেশ রাজশাহীতে ২০০৭ সাল থেকে ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টার নামে ভাড়াকৃত ভবনে কম খরচে মানসম্মত ডায়ালাইসিস সেবা প্রদান করে যাচ্ছে। এই সেন্টারটিতে প্রতিমাসে গড়ে ৭শ’টিরও বেশি অধিক ডায়ালাইসিস সেবা দেওয়া হয়। প্রতিনিয়তই রোগীর সংখ্যা বাড়ছে। যে কারণে রাজশাহীতে একটি স্থায়ী জায়গায় বড় পরিসরে সেন্টারটি স্থাপন করতে চায় সোনার বাংলা ফাউন্ডেশন।

বড় পরিসরে অত্যাধুনিক ডায়ালাইসিস সেন্টার স্থাপন করে রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য রাজশাহী সিটি করপেরেশনের কাছে জায়গা চেয়েছে ফাউন্ডেশনটি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa