ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এক দিনে রামেকে নতুন ৫ ডেঙ্গু রোগী, করোনায় মৃত্যু বৃদ্ধের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এক দিনে রামেকে নতুন ৫ ডেঙ্গু রোগী, করোনায় মৃত্যু বৃদ্ধের

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একদিনের নতুন পাঁচ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এই নিয়ে রামেক হাসপাতালে মোট ২৩ জন রোগী ভর্তি রয়েছে।

চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এমন রোগীর সংখ্যা ১১ জন। এছাড়া গেল ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় করোনায় এক ৬৫ বছরের বৃদ্ধের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, গত কয়েকদিন থেকে পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র থেকে আসা আক্রান্ত কর্মীদের ভর্তির সংখ্যা কমেছে। আর শীত পড়তে শুরু করায় ডেঙ্গু পরিস্থিতিরও কিছুটা উন্নতি হয়েছে।

বর্তমানে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, পাবনা, কুষ্টিয়া ও সিরাজগঞ্জের রোগী ভর্তি রয়েছে। তাদের অবস্থা উন্নতির দিকে। ডেঙ্গুর প্রকোপ কমলেও চলতি সপ্তাহে হাসপাতালে এ রোগে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মুকুল হোসেন (৬২) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃত মুকুল নাটোরের হরিরামপুর উপজেলার বাসিন্দা।

হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, করোনা পজিটিভ হয়ে গত ২৭ অক্টোবর হাসপাতালে ভর্তি হন ওই রোগী। এখানে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে রোববার (১৩ নভেম্বর) গভীর রাতে তার মৃত্যু হয়। করোনার পাশাপাশি অন্য রোগের উপসর্গ থাকায় তাকে বাঁচানো সম্ভব হয়নি বলেও উল্লেখ করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক।  

তিনি জানান, এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আট রোগী। এরমধ্যে করোনা পজিটিভ ৫ জন, নেগেটিভ দুজন ও উপসর্গ রয়েছে একজনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুজন। যোগ করেন হাসপাতাল পরিচালক।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।