ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

স্বাস্থ্য

কাজে ফিরলেন রামেকের ইন্টার্নরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
কাজে ফিরলেন রামেকের ইন্টার্নরা

রাজশাহী: অবশেষে কাজে যোগ দিয়েছেন ধর্মঘটে থাকা ইন্টার্ন চিকিৎসকরা। শুক্রবার (২১ অক্টোবর) সকাল থেকে বণ্টিত দায়িত্ব অনুযায়ী নিজ নিজ ওয়ার্ডে আবারও চিকিৎসাসেবায় নিয়োজিত হয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

এতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসাসেবা আবারও স্বাভাবিক হয়ে এসেছে।

এর আগে গত বুধবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ১১টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন তারা। দফায় দফায় সমঝোতা বৈঠকের পর তারা শুক্রবার সকাল থেকে কাজে যোগদানের প্রতিশ্রুতি দেন। সেই অনুযায়ী শুক্রবার সকালে কাজে ফিরলেন ইন্টার্ন চিকিৎসকরা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমানে হাসপাতালের চিকিৎসাসেবা কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক। রোগী ভর্তি, রিলিজ ও সেবা কার্যক্রম আগের অবস্থায় ফিরেছে।

হাসপাতালে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে গত বুধবার রাত সাড়ে ১১টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিলেন ইন্টার্ন চিকিৎসকরা। ধর্মঘটের ডাক দিয়ে তারা একযোগে হাসপাতাল ছাড়েন। ধর্মঘটে থাকা ইন্টার্ন চিকিৎসকদের দাবি- তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আর শনিবারের (২২ অক্টোবর) মধ্যে রামেক হাসপাতালে ভাঙচুর ও হামলা চালানো ব্যক্তিরা গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে জানিয়েছেন রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ইমরান হোসেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa