ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সৈয়দপুরে ২টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
সৈয়দপুরে ২টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান চালিয়েছে প্রশাসন।  

সোমবার (৩০ মে) প্রথম দিনের অভিযানে তিনটি প্রতিষ্ঠানে ১৭ হাজার টাকা জরিমানা এবং দুইটি বন্ধ করে দেওয়া হয়েছে।

এর মধ্যে শহীদ তুলশীরাম সড়কে নতুন বাবুপাড়ার সোনালী ব্যাংকের সামনে গ্রীন লাইফ ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস এর ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় এর ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের ১০ হাজার, একই সড়কস্থ পৌরসভা সংলগ্ন নিউ অ্যাপোলো ডায়াগনস্টিকের রেজিস্টারে রোগীর রেফার করা চিকিৎসকদের কমিশন প্রদানের বিষয় উল্লেখ থাকায় পরিচালক লিটু রায়ের ২ হাজার এবং নতুন বাবুপাড়ার কলিম মোড় এলাকার জনতা ল্যাবের লাইসেন্স নবায়ন না থাকায় পরিচালক আবু তালেবের ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।  

অন্যদিকে শহীদ ডা. জিকরুল হক সড়কের প্রিন্স ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ জেনেটিক্স কিট থাকায় তার কার্যক্রম বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান।  

এর আগে নিবন্ধন না থাকায় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতাল সংলগ্ন হাসান মাহবুবের মেডিকেয়ার ডায়াগনস্টিকও সিলগালা করা হয়। এসময় আভিযানিক দলে ছিলেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. চন্দ্র রায় ও সহকারী চিকিৎসক ডা. সাবাব আসফাক। তাদের সহযোগিতা করেন উপজেলা সেনেটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন ও উপজেলা ভূমি অফিসের এলএমএসএস আবু সাঈদ। সৈয়দপুর শহরে প্রায় ৩৫টি ডায়াগনোসিস ও প্যাথলজিকাল সেন্টার রয়েছে। এর মধ্যে মাত্র ১০টিতে অভিযান চালানো হয়েছে। আগামীতে বাকিগুলোতে অভিযানে চালাবে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।