ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

মতলবে তিন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ, ১টি সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
মতলবে তিন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ, ১টি সিলগালা

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৪টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শনিবার (২৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে লাইসেন্স ও অন্যান্য কাগজপত্র না থাকায় এসব প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান।

এর আগে গত ২৬ মে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনায় মতলব উত্তরে অভিযান চালান স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলার ছেংগারচর বাজারস্থ ছেংগারচর পেইন ক্লিনিক ও ফিজিওথেরাপি সেন্টার, মর্ডান ডেন্টাল কেয়ার ও দি ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। তবে লাইসেন্স ও কাগজপত্র অনুমোদন করে কর্তৃপক্ষের কাছে প্রতীয়মান করালে প্রতিষ্ঠানগুলো ফের চালু করতে পারবে।

এদিকে লাইসেন্স ও কাগজপত্র না থাকায় ছেংগারচর বাজারে সিলগালা করে দেওয়া হয়েছে হাড়ভাঙ্গা চিকিৎসালয়। এছাড়াও একই বাজারে অবস্থিত আরও ৫টি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের কাগজপত্র যাচাই বাছাই করা হয়। তবে সেগুলোর লাইসেন্স ও সবকিছু ঠিক পাওয়া যায়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করছি। শনিবার (২৮ মে) মোট ৯টি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালানো হয়েছে। ৩টির কাগজপত্র না থাকায় সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। আর ১টির লাইসেন্স না থাকায় সিলগালা করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa