ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

‘বাংলাদেশ ওষুধ শিল্পে বিনিয়োগের উত্তম জায়গা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মে ২০, ২০২২
‘বাংলাদেশ ওষুধ শিল্পে বিনিয়োগের উত্তম জায়গা’ আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় চলছে ১৩তম এশিয়ান ওষুধ মেলা -ছবি জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ ওষুধ শিল্পের বিনিয়োগের জন্যে উত্তম জায়গা বলে মন্তব্য করেছেন ভারতীয় ওষুধ শিল্প উদ্যোক্তা ও জিপিই এক্সপো প্রাইভেট লিমিটেডের সিইও পরেশ ঝুরমারভালা। আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) ১৩তম এশিয়ান ওষুধ মেলা প্রাঙ্গনে বাংলানিউজকে এ কথা কথা বলেন তিনি।

 শুক্রবার (২০ মে) তিনদিন ব্যাপী এ মেলার দ্বিতীয় দিনে আইসিসিবিতে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের।

বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি, জিপিই এক্সপো প্রাইভেট লিমিটেড ও এলিয়েন্ট ফার্মার আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। এফবিসিসিআই ও ইইপিসি ইন্ডিয়া এ মেলার পৃষ্ঠপোষকতা করছে।

আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় সকাল ১০টা থেকে শুরু হওয়া এ মেলায় সকাল থেকেই রয়েছে দর্শনার্থীদের ভিড়।

বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, তাইওয়ান, যুক্তরাজ্য, ইতালি, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, সিঙ্গাপুর, চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, সুইজারল্যান্ড ও নরওয়েসহ ২২টি দেশের ৩৬৫টি কোম্পানি এতে অংশ নিয়েছে বলে জানান মেলার সহ-আয়োজক জিপিই এক্সপো প্রাইভেট লি. এর সিইও পরেশ ঝুরমারভালা।

তিনি বলেন, বাংলাদেশ ওষুধ শিল্পে বিনিয়োগের জন্য উত্তম জায়গা। এজন্য ১৩তম এশিয়ান ওষুধ শিল্প মেলা এখানে অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, নতুন বিশ্বে নতুন প্রযুক্তির সুবিধা নেওয়া যায় প্রযুক্তিগত জ্ঞানের মাধ্যমে। সে বিষয়ে বাংলাদেশে ধারণা ছড়িয়ে দেওয়ার জন্য এ মেলার আয়োজন করা হয়েছে।  

আইসিসিবি প্রাঙ্গনে মেলা দেখতে আসা দর্শনার্থী ও ফার্মা এশিয়া কোম্পানির প্রতিনিধি মারুফ হোসেন বলেন, মেলায় নতুন মেশিন আসলে সেগুলো দেখে অনলাইনে তাদের সঙ্গে  আলোচনা করে সেগুলো কেনা হয়।   নতুন নতুন মেশিন সম্পর্কে ধারণা তৈরি হয়, এ ধরনের মেলায় সবার আশা উচিত।

গণস্বাস্থ্য ফার্মা লিমিটেডের প্রতিনিধি বিলকিস আক্তার বলেন, মেলায় বিভিন্ন ধরনের যন্ত্রপাতি সম্পর্কে জানতে পারছি। প্রয়োজনীয় জিনিস এখানে থেকে সংগ্রহ করতে আমাদের সুবিধা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২০ মে, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa