ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৬০ জেলায় করোনায় নতুন আক্রান্ত নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
৬০ জেলায় করোনায় নতুন আক্রান্ত নেই

ঢাকা: দেশে করোনা ভাইরাসের সংক্রমণ কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন মাত্র ৩৫ জন।

সারাদেশের ৬৪ জেলার মধ্যে ৬০ জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি।  

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।

এতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৩৫ জনের মধ্যে ঢাকা জেলায় (মহানগরসহ) রয়েছেন ৩১ জন, গাজীপুর জেলায় রয়েছেন দুই জন, কক্সবাজার জেলায় একজন এবং দিনাজপুর জেলায় একজন রয়েছেন।  সে হিসেবে অবশিষ্ট ৬০ জেলায় গত ২৪ ঘণ্টায় কেউ করোনা শনাক্ত হয়নি।

এদিন গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১৩৮ জন।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৫৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে পাঁচ হাজার ৭৭২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৭০০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ছয় জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৮৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ২৪১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৫৪৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad