ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মেহেরপুরে ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৩১১ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
মেহেরপুরে ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৩১১ 

মেহেরপুর: মেহেরপুরে হঠাৎ করেই ডায়রিয়া রোগের প্রকোপ দেখা দিয়েছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে।

গত এক সপ্তাহে জেলার বিভিন্ন স্থানে ৩১১ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মেহেরপুর জেনারেল হাসপাতাল, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

সূত্রমতে চলতি সপ্তাহে মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১২৩ জন, গাংনী উপজেলা হাসপাতালে ৬৬ ও মুজিবনগরে ২২ জন ভর্তি হয়েছেন।
 
মেহেরপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মকলেছুর রহমান বলেন, শীত শেষে গরম পড়তে শুরু করলে ভাইরাল ডায়রিয়া রোগটা বেশি হয়। এছাড়া কোভিডের কারণে মানুষ দীর্ঘদিন ঘরের বাইরে যেতে পারেননি। এখন লোকজন বাইরে যাচ্ছেন। বাইরের খাবার খাচ্ছেন। যে কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। গরম শুরুর সময়ে ডায়রিয়ার প্রকোপটা সাধারণত বাড়ে।  

তিনি জানান, হাসপাতালে স্যালাইন থেকে শুরু করে অন্যান্য ওষুধপত্র পর্যাপ্ত পরিমাণ রয়েছে।

সরেজমিনে হাসপাতালগুলোতে দেখা যায়, ডায়রিয়া আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় হাসপাতালে বেড না পেয়ে মেঝেতে বিছানা করে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।  
গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. এমকে রেজা জানান, প্রতিদিন ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে আসছেন। আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

গাংনীর কাজীপুর গ্রামের ডায়রিয়া আক্রান্ত মুনছুর আলী ও সাহারবাটি গ্রামের নুরজাহান জানান, গত পরশুদিন হাসপাতালে এসেছি। প্রায় সুস্থ হয়ে গেছি। সদর উপজেলার ঝাঝা গ্রামের মরিয়া নেছা বলেন, আমার ও মেয়ে জায়মা খাতুনের হঠাৎ পাতলা পায়খানা শুরু হলে হাসপাতালে ভর্তি হয়েছি। আমরা এখন প্রায় সুস্থ হয়ে উঠেছি।
 
বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।