ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। রোববার (১৩ মার্চ) সকাল ৯টা থেকে সোমবার (১৪ মার্চ) সকাল ৯টার মধ্যে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। আর অন্যজন করোনা নেগেটিভ হওয়ার পরও মারা গেছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। মারা যাওয়া অন্যজন রাজশাহী জেলার বাসিন্দা। তিনি করোনা নেগেটিভ ছিলেন। কিন্তু শ্বাসকষ্টসহ নানান শারীরিক জটিলতায় তার মৃত্যু হয়েছে।

গেল ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন কোনো করোনা রোগী ভর্তি হননি। এর আগের দুই দিন করোনায় মৃত্যু শূন্য ছিল রামেক হাসপাতাল।

এদিকে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি থাকা রোগীর সংখ্যা দশের নিচে নেমে এসেছে। সোমবার সকাল ৯টা পর্যন্ত করোনা ইউনিটে নয় জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ভর্তি রয়েছেন একজন। সন্দেহভাজন করোনা রোগী রয়েছেন পাঁচ জন। করোনা নেগেটিভ রোগী আছেন তিন জন।

রোববার (১৩ মার্চ) রাজশাহী মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে মোট ৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার নেমে ১ দশমিক ৫৯ শতাংশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।