ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় ৩৫ লাখ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
খুলনায় ৩৫ লাখ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে

খুলনা: করোনা ভাইরাসের প্রকোপ কমায় স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরার বিষয়ে অবহেলার সুযোগ নেই। মসজিদসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পরিধান করতে হবে।

খুলনা জেলা ও মহানগরে এ পর্যন্ত ৩৫ লাখ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মার্চ মাসের সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ।

রোববার (১৩ মার্চ) দুপুরে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার মো. মাহবুব হাসান বলেন, পরিবার থেকেই অপরাধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে হবে। সময়ের সঙ্গে নতুন নতুন নামের মাদকদ্রব্যের দিকে তরুণদের ধাবিত করার চেষ্টা চলছে। তরুণদের সুস্থ সাংস্কৃতিক চর্চার সুযোগ করে দিলে মাদকের ছোবল থেকে তাদের রক্ষা করা যাবে। চুরি প্রতিরোধে পুলিশের পাশাপাশি সব মার্কেটে নিজস্ব প্রহরী ও ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা থাকা প্রয়োজন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নগরে জন বিড়ম্বনা প্রতিরোধে ফুটপাথ দখলমুক্ত রাখা প্রয়োজন। মাদক প্রতিরোধে সবাইকে সজাগ থাকতে হবে। এটি নির্মূলে টাস্কফোর্সের বিশেষ অভিযান বাড়ানো হবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণে মনিটরিং কার্যক্রম চলমান রয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মণ্ডল সভায় গত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। এ সময় জানানো হয়, খুলনা জেলা অধিক্ষেত্রে গত ফেব্রুয়ারি মাসে ১২৫টি মামলা দায়ের করা হয়েছে, যা গত জানুয়ারি মাসে জেলায় দায়ের হওয়া মামলা থেকে ১১টি কম। খুলনা মহানগর অধিক্ষেত্রে ফেব্রুয়ারি মাসে ১৫০টি মামলা দায়ের হয়েছে, যা গত জানুয়ারি মাসে দায়ের হওয়া মামলা হতে ৭টি কম।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।