ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

৩ দিনে দেওয়া হবে সোয়া ২ কোটি দ্বিতীয় ডোজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
৩ দিনে দেওয়া হবে সোয়া ২ কোটি দ্বিতীয় ডোজ

ঢাকা: ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান’ কর্মসূচির মাধ্যমে যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন তাদের আগামী ২৮ থেকে ৩০ মার্চ তিন দিনব্যাপী দুই কোটি ২৫ লাখ দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৭ মার্চ) দুপুরে দিকে স্বাস্থ্য অধিদপ্তরের টিকা সংক্রান্ত এক জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রথম ডোজ টিকা নেওয়াদের আগামী ২৮ মার্চ থেকে তিন দিন দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। একদিনে এক কোটি বিশেষ টিকা ক্যাম্পেইনে যারা প্রথম ডোজ নিয়েছেন, তারা যেকোনো কেন্দ্রে এসেই দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন। এ কার্যক্রমে দুই কোটি ২৫ লাখ দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে।

তিনি বলেন, গত ১৭ থেকে ২৬ ফেব্রুয়ারি নয় দিনে তিন কোটির বেশি টিকা দেওয়া হয়েছে। দেশের ৭৫ শতাংশ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ২২ কোটি টিকা দেওয়া হয়েছে। প্রায় ৪০ হাজার কোটি টাকা টিকা ক্রয় এবং দেওয়ার পেছনে ব্যয় হয়েছে। আমাদের কিছু টিকা বাড়তি রয়েছে। এ টিকা আমরা বিভিন্ন দেশকে উপহার হিসেবে দিয়ে দেবো।

আরও পড়ুন>>>

>>> প্রাথমিকের শিক্ষার্থীদের টিকা দেওয়ার প্রস্তুতি চলছে
 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।