ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে করোনায় ৩ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
রামেক হাসপাতালে করোনায় ৩ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে তিনজন রোগীর মৃত্যু হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের দিন হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছিল।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত তিনজন রোগীর মৃত্যু হয়েছে। করোনায় মৃতদের দু'জন রাজশাহী জেলার বাসিন্দা এবং একজনের বাড়ি বগুড়ায়।

এর মধ্যে দু'জন পুরুষ ও অন্যজন নারী। একজন ষাটোর্ধ্ব এবং অন্য দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তারা করোনা সংক্রমিত হয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। তাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফন করতে বলা হয়েছে।

এই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে রোববার (০৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৭০ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৪৩ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৪ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন তিনজন। এই ৭০ জনের মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নওগাঁর আটজন, নাটোরের চারজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার দুইজন, সিরাজগঞ্জের একজন ও ঝিনাইদহের  একজন রোগী করোনা ইউনিটে ভর্তি আছেন।

এদিকে, রোববার (০৬ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ২৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার কিছুটা নিম্নমুখী। যার গড় শনাক্তের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।