ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

নারায়ণগঞ্জে ৩ দিনে আক্রান্ত ৬০০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
নারায়ণগঞ্জে ৩ দিনে আক্রান্ত ৬০০ ...

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান বলেছেন, নারায়ণগঞ্জে গত তিন দিনে ৬ শতাধিক করোনায় আক্রান্ত শনাক্ত করা হয়েছে। তাদের লক্ষণ বিবেচনায় ডেল্টার প্রভাব বেশি বলে আমরা ধারণা করছি।

আর ওমিক্রনের প্রভাবও রয়েছে তবে আশার কথা ওমিক্রমে মৃত্যুর হার অনেক কম। এ ধরনটি যেমন দ্রুত ছড়ায় তেমনি দ্রুত সুস্থ হয়ে যায় রোগী। এখন জেলায় মূলত ডেল্টা ও ওমিক্রনের প্রভাবে বেশি।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বাংলানিউজকে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, আমরা আমাদের সিনিয়র সিটিজেনদের ভ্যাকসিনের আওতায় এনেছি, আমাদের ২ লাখ ২৩ হাজার স্কুলগামী শিক্ষার্থীদের ফাইজারের প্রথম ডোজ দিয়েছি। সবাইকে স্বাস্থ্য সচেতন হতে হবে এবং অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে চলাফেরা করতে হবে।

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ২০৪ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত বিবেচনায় শনাক্তের হার ২০.৫৯ শতাংশ। এর আগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) ২০৪ জন ও সোমবার (২৪ জানুয়ারি) ২২২ জন আক্রান্ত শনাক্ত হয় জেলায়।

গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে ৯৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭৩ জন, আড়াইহাজারে ৬ জন, বন্দরে ২০, রুপগঞ্জে ১৩, সদরে ৫৪ এবং সোনারগাঁয়ে ৩৮ জন করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে নারায়ণগঞ্জে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২৩৬ জন।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআরপি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa