ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
রামেক হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু 

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর মধ্যে একজনের করোনা পজিটিভ ছিল। অন্য দুজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে রাজশাহী জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে জানান, মৃত তিনজনের মধ্যে একজনের করোনা পজিটিভ ছিল। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। আর করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজন চাঁপাইনবাবগঞ্জ এবং একজন রাজশাহী জেলার বাসিন্দা। রামেক হাসপাতালে ভর্তির পর তাদের একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ), একজন ২৯ নম্বর ও অপরজন ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

তিনি জানান, করোনা ইউনিটের ১০৪ শয্যার বিপরীতে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত মোট ৪৩ জন রোগী ভর্তি ছিলেন। এরমধ্যে রয়েছেন রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর পাঁচজন, নাটোরের দুইজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, ঝিনাইদহের একজন ও মেহেরপুরের একজন। ৪৩ জন রোগীর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ২৯ জন। আর করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৩ জন রোগী। এছাড়া করোনা আক্রান্ত হয়নি এমন একজন রোগী রয়েছেন।

এদিকে সোমবার (২৪ জানুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৭৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৪ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।