ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

পঞ্চগড়ে করোনা শনাক্তের হার ৪৫ শতাংশ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
পঞ্চগড়ে করোনা শনাক্তের হার ৪৫ শতাংশ! ...

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এই সময়ে মোট ২১ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ আসে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে পঞ্চগড় সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, পঞ্চগড় জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে নয় জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে একজন অন্য জেলা থেকে আসায় হিসেবে মোট ১০ জন শনাক্ত। তবে নয় জনকে নিয়ে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৫ শতাংশ দাঁড়িয়েছে।

নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ছয় জন, আটোয়ারী উপজেলায় একজন, বোদা উপজেলায় একজন, দেবীগঞ্জ উপজেলায় একজন ও তেঁতুলিয়া উপজেলায় একজন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, র‍্যাপিড এন্টিজেন টেস্টে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা শনাক্ত ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ৫ জনের নমুনা রিপোর্ট পরীক্ষা করে ৩ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়।

এ নিয়ে পঞ্চগড় জেলায় এ পর্যন্ত মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৮৫৮ জন। এ পর্যন্ত পঞ্চগড় জেলায় ৬৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৬৭ জন।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa