ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফরিদপুরে এবার বন্ধ দু’টি ডায়াগনস্টিক সেন্টার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
ফরিদপুরে এবার বন্ধ দু’টি ডায়াগনস্টিক সেন্টার  বন্ধ দু’টি ডায়াগনস্টিক সেন্টার 

ফরিদপুর: অবৈধভাবে পরিচালিত প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিয়ে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে একের পর এক সংবাদ প্রকাশ করায় নড়েচড়ে বসেছে স্বাস্থ্য বিভাগ। সংবাদ প্রকাশের পর থেকে ফরিদপুরে অভিযান শুরু করেছে জেলা সিভিল সার্জন অফিস।

 

এরই ধারাবাহিকতায় জেলার আলফাডাঙ্গা উপজেলায় নিয়ম-নীতির তোয়াক্কা ও অনুমোদন ছাড়াই অবস্থিত দু’টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে সিভিল সার্জন ডা. মো. ছিদ্দিকুর রহমান।  

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে আলফাডাঙ্গা উপজেলার পৌর সদরের সরকারি হাসপাতালের সামনে অবস্থিত লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও স্কয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ডায়াগনস্টিক সেন্টার দু’টিতে বৈধ কোনো কাগজপত্র এবং সরকারের অনুমোদনের কাগজপত্র না থাকায় ডায়াগনস্টিক সেন্টার দু’টি বন্ধ করে দেওয়া হয়।  

এর আগে ‘ফরিদপুরে অনুমোদন ছাড়াই চলছে হাসপাতাল-ক্লিনিক’ এ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ। এর পরেই মাথায় টনক নড়ে জেলা স্বাস্থ্য বিভাগের।  

সিভিল সার্জন ডা. মো. ছিদ্দিকুর রহমান বাংলানিউজকে বলেন, ফরিদপুরে ব্যাঙের ছাতার মতো প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গঁজিয়ে উঠেছে। যার বেশির ভাগেরই কোনো অনুমতি ও বৈধ কাগজপত্র নেই। প্রতিটি উপজেলায় এ ধরনের অভিযান চলছে এবং তা অব্যাহত থাকবে।

** সিজারে নার্স, নবজাতককে ৯ সেলাই!
** সিজারে নার্স, আল-মদিনা হাসপাতাল বন্ধ ঘোষণা
** ফরিদপুরে অনুমোদন ছাড়াই চলছে হাসপাতাল-ক্লিনিক


বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa