ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মঙ্গলবার থেকে বুস্টার ডোজ, এসএমএস যাবে মোবাইলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
মঙ্গলবার থেকে বুস্টার ডোজ, এসএমএস যাবে মোবাইলে

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে পরীক্ষামূলক টিকার বুস্টার ডোজ আগামী মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে দেওয়া শুরু হবে।

সোমবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিঞা এ কথা জানান।

 
 
তিনি বলেন, আগামী মঙ্গলবার থেকে ষাটোর্ধ্ব ও সম্মুখসারির যোদ্ধারা বুস্টার ডোজের টিকা পাবেন। করোনা থেকে রক্ষা পেতে সবাইকে টিকা নিতে হবে এবং মাস্কও পরতে হবে। এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার রিকশাওয়ালা থেকে শুরু করে সবাই টিকা গ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, এর আগে যে যে কেন্দ্র থেকে টিকা গ্রহণ করেছেন, সে সেই কেন্দ্র থেকেই বুস্টার ডোজ টিকা নেবেন। যারা নিবন্ধন করে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন, তাদের সমস্ত তথ্য আমাদের কাছে রয়েছে। যারা অন্তত ৬ মাস আগে ৬০ এর বেশি বয়স ও সম্মুখসারির যোদ্ধা করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের মোবাইলে আজ থেকে এসএমএস যাবে। যিনি এসএমএস পাবেন শুধু তিনিই টিকা নিতে যাবেন। কারণ কেউ টিকা নিতে এসে সংক্রমিত হোক এটা আমরা চাই না।  

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শুধুমাত্র ঢাকার টিকাদান কেন্দ্রগুলোতে পরীক্ষামূলকভাবে বুস্টার ডোজ দেওয়া হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।