ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

সিদ্ধান্ত হাইস্কুলের প্রধান শিক্ষককে চাকরিচ্যুতির অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
সিদ্ধান্ত হাইস্কুলের প্রধান শিক্ষককে চাকরিচ্যুতির অভিযোগ

ঢাকা: শতবর্ষের ঐতিহ্যবাহী রাজধানীর মিরপুর সিদ্ধান্ত হাইস্কুলের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় সভাপতি মো. নজরুল ইসলাম রনিকে অবৈধ উপায়ে এবং জোর করে চাকরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ এসেছে।  

নজরুল ইসলাম রনির অভিযোগ, ৩০ অক্টোবর ম্যানেজিং কমিটির সভা চলাকালীন একদল সন্ত্রাসী প্রধান শিক্ষকের অফিসকক্ষে অনুপ্রবেশ করে এবং প্রধান শিক্ষককে অব্যাহতি দিয়ে রেজুলেশন করার কথা বলে নজরুল ইসলাম রনিকে চাকরিচ্যুতির হুমকি দেয়।

এরপর টাইপ করা পদত্যাগপত্রে জোরপূর্বক প্রধান শিক্ষকের সই নেয়। একইসঙ্গে অফিসকক্ষের চাবি ও ব্যাংকের চেকবই এবং রেজিস্ট্রার কেড়ে নেয়। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দারুস সালাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি,নং-৩৯, তাং০১/১১/২০২১) করেন।  

তার অভিযোগ, অবৈধ উপায়ে তাকে চাকরিচ্যুত করা হয়েছে এবং আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ দেওয়া হয়নি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম চাকরি হারিয়ে বর্তমানে স্ত্রী ও ছেলে-মেয়ে নিয়ে চরম বিপদগ্রস্ত ও অর্থ সংকটে রয়েছেন।  

তিনি এ বিষয়ে ঢাকা জেলা প্রশাসক, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, শিক্ষা সচিব ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকে লিখিতভাবে চাকরিতে পুনঃবহালের দাবি জানিয়েছেন। তবে, বিদ্যালয় কর্তৃপক্ষ প্রধান শিক্ষককে এখনও কোনো চিঠিপত্র বা অব্যাহতিপত্র দেননি।

এদিকে বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধান শিক্ষক নজরুল ইসলাম রনিকে চাকরিতে পুনঃবহালের কর্মসূচি অব্যাহত রয়েছে।  

নজরুল ইসলাম রনি চাকরিতে পুনঃবহালের জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা চেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa